OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মালদায় নাকা চেকিং করার সময় বিপুল পরিমাণ ফেনসিডিল সহ পুলিশের জালে ২ পাচারকারী

05:32 PM Apr 15, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,মালদা: লোকসভা নির্বাচনের মুখে মালদহের হরিশ্চন্দ্রপুরে নাকা চেকিং এর সময় ভালুকা ফাঁড়ির পুলিশ উদ্ধার করল ৩১৪ বোতল ফেনসিডিল। আর এই ফেনসিডিল পাচার করতে গিয়ে ধৃত ২ পাচারকারী। দুই পাচারকারীর নাম বিজয় কুমার সাহা(৪৫), বাড়ি ঝাড়খণ্ডের(Jharkhand) গোড্ডা জেলায়। অন্যজন সেতাবুদ্দিন (৩০), তার বাড়ি মালদার বৈষ্ণবনগর এলাকায়।পুলিশ সূত্রে জানা গিয়েছে, লোকসভা ভোট উপলক্ষে বিভিন্ন জায়গায় পুলিশ প্রশাসন কড়া নাকা চেকিং করছে। সোমবার ভালুকায় মনিপুর এর কাছে ঢালাই মোড়ে নাকা চেকিং করতে গিয়ে দুই ব্যক্তিকে আটক করে ভালুকা ফাঁড়ির পুলিশ। এদের কাছ থেকে তিনটি ব্যাগে উদ্ধার হয় প্রায় ৩১৪ বোতল ফেনসিডিল।

জানা গিয়েছে ,ঝাড়খন্ড থেকে এই নেশা সামগ্রী, বাংলায় পাচার করা হচ্ছিল। এই দুজন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার তাদের আদালতের পেশ করা হবে। অন্যদিকে,ফের মানবিকতার পরিচয় দিল এক সিভিক ভলেন্টিয়ার(Civic Volenteer)। মুমূর্ষ রুগীর হারিয়ে যাওয়া নগদ টাকা ফিরিয়ে দিল মালদা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত এক সিভিক ভলেন্টিয়ার। উল্লেখ্য, পুরাতন মালদা থানার সাহাপুর শিব মন্দিরের এক বৃদ্ধ জ্বর নিয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সঙ্গে রয়েছেন তার স্ত্রী সুমিতা সিংহ। স্বামীর ঔষধ কেনার জন্য বাড়ি থেকে নগদ সাড়ে তিন হাজার টাকা নিয়ে এসেছিলেন মালদা মেডিকেলে। সেই সময় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে(Malda Hospital) নগদ টাকাটি পড়ে যায় ওই বৃদ্ধার হাত থেকে। অন্যান্য দিনের মত মালদা জেলার ইংরেজবাজার থানার অন্তর্গত খাসকোল এলাকার গৌতম চৌধুরী নামে এক ভলেন্টিয়ার মালদা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে কর্মরত ছিলেন। সেই সময় নজরে আসে পড়ে রয়েছে জরুরি বিভাগের সামনে একটি মানিব্যাগ।

ব্যাগ খুলতেই লক্ষ্য করা যায় ব্যাগের ভেতরে রয়েছে নগদ সাড়ে তিন হাজার টাকা। পরে নজরে আসে ও বৃদ্ধ কান্নাকাটি করছেন মেডিকেল কলেজ হাসপাতালে সামনে। ছুটে গিয়ে সিভিক ভলেন্টিয়ার সমস্ত ঘটনা শুনে তার হাতে সেই হারিয়ে যাওয়া মানিব্যাগ সহ টাকা তুলে দেন। শুধু আজ নয়, পুলিশ সূত্রে খবর নিয়ে দেখা যায় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে বিগত এক বছর আগে প্রায় সারে আট হাজার টাকা ওই সিভিক ভলেন্টিয়ার কর্মরত অবস্থায় পড়ে পাওয়া এক রোগীর টাকা পেয়ে ফিরিয়ে দিয়েছিলেন। এইদিকে সুমিতা সিংহ নামে ওই বৃদ্ধা জানান যে তার স্বামীকে সোমবার সকালে মালদা মেডিকেল কলেজ হাসপাতালেজ্বর নিয়ে ভর্তি করেছিলেন ।স্বামীর ঔষধের খরচের জন্য বাড়ি থেকে প্রায় সাড়ে তিন হাজার টাকা নিয়ে এসেছিলেন। কিন্তু সেই টাকা মালদা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগের সামনে পড়ে যায়। এইভাবে ভাবতে পারিনা যে আজকের দিনেও কেউ টাকা পেলে ফিরিয়ে দেয়।

আমি মালদা জেলা পুলিশ প্রশাসন সহ কর্মরত ওই সিভিক ভলেন্টিয়ারকে অসংখ্য ধন্যবাদ জানাই যে আমার টাকা আমাকে ফিরিয়ে দিল। অন্যদিকে, কর্মরত গৌতম চৌধুরী নামে ওই সিভিক ভলেন্টিয়ার জানান, অন্যান্য দিনের মতো আজকেও আমি মালদা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগের সামনে কর্মরত অবস্থায় ছিলাম। সেই সময় দেখতে পাই একটি মানিব্যাগ পড়ে রয়েছে। তার মধ্যে প্রায় সাড়ে তিন হাজার টাকা রয়েছে। খোঁজাখুঁজি করার পর আমি জানতে পারি ওই টাকা ওই বৃদ্ধার। এরপর সমস্ত কিছু খোঁজখবর নিয়ে আমি সেই টাকা ফিরিয়ে দিই। খুব ভালো লাগলো ওই গরিব মানুষের টাকা ফিরিয়ে দিয়ে।

Tags :
Malda Naka CheckingMalda Naka Checking Seized Frencidil
Next Article