For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মালদাতে কাটমানি দিতে না পারায় মেলেনি রূপশ্রী প্রকল্পের টাকা, তদন্ত শুরু

09:10 PM Jun 24, 2024 IST | Subrata Roy
মালদাতে কাটমানি দিতে না পারায় মেলেনি রূপশ্রী প্রকল্পের টাকা  তদন্ত শুরু
Advertisement

নিজস্ব প্রতিনিধি,মালদা: বিবাহের অতিক্রান্ত সাত মাস। কিন্তু কাটমানি দিতে না পারায় মেলেনি রূপশ্রী প্রকল্পের টাকা। ব্লক প্রশাসনের দ্বারস্থ হয়েছেন ওই বধূ। মালদার চাঁচল ২ নং ব্লকের জালালপুর গ্রাম পঞ্চায়েতের(Jalalpur Gram Panchayet) শিমুলতলা এলাকার ঘটনা। ওই এলাকার বাসিন্দা আনোয়ার হোসেনের মেয়ে আজিনা খাতুনের বিবাহ হয় গত বছর ডিসেম্বর মাসে। আনোয়ার দৃষ্টিশক্তিহীন। দিন আনে দিন খাওয়া পরিবার। ভেবেছিলেন রূপশ্রী প্রকল্পের টাকা পেলে মেয়ের বিয়ের খরচের জন্য অনেক সুবিধা হবে। বিবাহের দিন বাড়িতে এসেছিলেন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকেরা।

Advertisement

কিন্তু অভিযোগ, যারা এসেছিলেন তারা ১০ হাজার টাকা দাবি করেছে। কিন্তু দরিদ্র আনোয়ারের সেই টাকা দেওয়ার ক্ষমতা হয়নি। তাই বিয়ের সাত মাস হলেও তার মেয়ে রূপশ্রী প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত। এই নিয়ে চাঁচল(Chachal) ২ ব্লকের সমষ্টি উন্নয়ন অধিকারিকের কাছে লিখিত অভিযোগও জানিয়েছেন। অন্যদিকে,গ্রাম্য বিবাদের জেরে সালিশি সভা। সেখানে এক পরিবারকে সমাজ চুতো করা হয়। অভিযোগ গ্রামের মাতবর ও কিছু রাজনৈতিক দলের নেতাদের বিরুদ্ধে। থানায় অভিযোগ জানালে ওই পরিবারের সদস্যদের মারধর করা হয়।ঘটনাটি ঘটছে মালদার মুথাবাড়ি থানার(Muthabari P.S.) রাজনগর নয়াগ্রাম এলাকায়।

Advertisement

ঘটনায় পুলিশ ৯ জনকে আটক করলেও অভিযোগ প্রত্যাহারের জন্য পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে। বাধ্য হয়ে পরিবার পুলিশ সুপার ও জেলা শাসকের(DM) দ্বারস্থ হয়েছে।গোটা ঘটনা নিয়ে তৃণমূল এর বিরুদ্ধে সরব বিজেপি।পাল্টা তৃণমূলের দাবি এই ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এই ঘটনায় পুলিশ যথাযোগ্য ব্যবস্থা নিয়েছে।

Advertisement
Tags :
Advertisement