For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মালদাতে সরস্বতী পুজোকে কেন্দ্র করে রাজনৈতিক সংঘর্ষ

02:30 PM Feb 14, 2024 IST | Subrata Roy
মালদাতে সরস্বতী পুজোকে কেন্দ্র করে রাজনৈতিক সংঘর্ষ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মালদা: সরস্বতী পুজো করাকে কেন্দ্র করে তৃণমূল বিজেপির বিবাদ চরমে। যা থেকে বচসা। হাতাহাতি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশের বিরুদ্ধে মারধরের অভিযোগ গ্রামবাসীদের একাংশের।মালদার হবিবপুর থানার(Habibpur P.S.) শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েতের শীর্ষি এলাকার ঘটনা । তৃণমূল কংগ্রেসের প্রত্যক্ষ মদতে পুলিশ এ ধরনের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ। ১১ জন আহত হয়েছেন। তাদেরকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

Advertisement

গ্রামবাসীদের পক্ষ থেকে হবিবপুর থানা ও জেলার পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
এলাকা সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে ওই এলাকায় সরস্বতী পুজো হয় একটি জমিতে। স্থানীয় তৃণমূল কর্মী দেব মন্ডল দাবি করে ওই জমিটি তার। আর এই নিয়ে শুরু হয় বিবাদ। হবিবপুর থানার পুলিশ পৌঁছালে পুলিশের বিরুদ্ধে মারধরের অভিযোগ গ্রামবাসীদের।পুলিশের ভূমিকা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে সভাপতি উজ্জ্বল দত্ত।বিজেপি রাজ্য জুড়ে মিথ্যা প্ররোচনা দিয়ে বেড়াচ্ছে পাল্টা দাবি জেলা তৃণমূলের সহ-সভাপতি শুভময় বসুর। আপাতত এই এলাকায় পুলিশের নজরদারি চলছে।

Advertisement

অন্যদিকে,মানিকচক ব্লকের(Manickchak Block) রামনগর দরবারিটোলা এলাকার বাসিন্দাদের জন্য একটি কমিউনিটি টয়লেট নির্মাণ করে মানিকচক পঞ্চায়েত সমিতির। ২০২২-২৩ অর্থবর্ষে আড়াই লক্ষ টাকা ব্যায়ে নির্মাণ করা হয়েছে শৌচাগার(Toilet)। এই শৌচাগারের ছাদে অবশ্য লাগিয়ে দেওয়া হয়েছে জলের ট্যাঙ্ক। এই ট্যাংক থেকে জল শৌচাগারের ব্যবহৃত হবে। ব্যস এখানেই শেষ।ট্যাংক বসানো থাকলেও শৌচাগরের জলের কোন সংযোগই করা হয়নি। না আছে হাতে চাপা টিউবওয়েল,না বসানো হয়েছে কোন মোটর। এমত অবস্থায় ট্যাঙ্কে জল উঠবে কি করে সেই প্রশ্নই তুলছেন এলাকাবাসী। আর শৌচ কর্মের পর জলি ব্যবহার হবে কোথা থেকে? যেখানে জলের কোন সংযোগ নেই, এই প্রশ্নই তুলছেন গ্রামবাসীরা। মঙ্গলবার গোটা ঘটনায় গ্রামবাসীরা কাজে দুর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখান।

Advertisement
Tags :
Advertisement