For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শর্ত চাপালে বিজেপির বিরুদ্ধে আন্দোলনে নামবে মতুয়ারা : মমতা বালা

07:21 PM Mar 11, 2024 IST | Subrata Roy
শর্ত চাপালে বিজেপির বিরুদ্ধে আন্দোলনে নামবে মতুয়ারা   মমতা বালা
Advertisement

নিজস্ব প্রতিনিধি,বনগাঁ : এতো রাজনীতির খেলা। ২০১৯ সালে ঘোষণা করেছিল। মানুষ তার ওপর ভরসা করে ভোট দিয়েছিল। তারপর দেখছে এখন আমাদের কাছে কিছু নেই তাই ভোটের দোরগোড়ায় এই ঘোষণা। এতদিন পর ঠিক নির্বাচন ঘোষণা হওয়ার দুদিন আগে সি এ এ লাগু করে রাজনৈতিক ফায়দা নিতে চাইছে বিজেপি। সোমবার বনগাঁয় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই মন্তব্য করেন মমতা বালা ঠাকুর।(Mamata Bala Thakur) তুমি জানান নতুন এই আইনে ফর্ম পূরণ করতে গিয়ে কি কি ডকুমেন্ট চাইবে সেটা আগে দেখতে হবে। কারণ ইতিমধ্যে ঝড় , আমফান, অগ্নিকাণ্ড ও প্রাকৃতিক দুর্যোগে মতুয়াদের বহু মানুষের অনেক তথ্য নষ্ট হয়ে গিয়েছে। এখন যদি নানা ডকুমেন্ট যাওয়া হয় তাহলে তা কোথা থেকে দেবে মতুয়ারা।

Advertisement

প্রশ্ন তোলেন মমতা বালা ঠাকুর। তিনি জানান, যদি নানা ধরনের জটিল তথ্য চেয়ে ফর্ম পূরণ করতে বলা হয়, তাহলে তারা আন্দোলন শুরু করবে ধর্নায় বসবে। যদি এই নতুন আইনে লিখতে হয় আমি নাগরিক নই ,আমাকে নাগরিকত্ব দেওয়া হোক। তাহলে মতুয়ারা তা মেনে নেবে না। মমতা বালা ঠাকুর দাবি করেন তার শাশুড়ি বিনাপানী দেবী(Binapani Devi) ও শ্বশুর মশাই কমল কৃষ্ণ ঠাকুর যে আন্দোলন করেছিলেন নিজেদের অধিকার রক্ষার জন্য যদি কোন ডকুমেন্টস নতুন আইনে চাওয়া হয় তাহলে তুমি নিজের ধর্নায় বসবেন। তবে তার আগে তারা এই নতুন আইনে সব বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখে নিতে চান।

Advertisement

মমতা বালা ঠাকুরের অভিযোগ, বিজেপি তার কথা রাখে নি। যদি তারা কথা লাগতো তাহলে ভোট ঘোষণার দু-তিন দিন আগে এই সিদ্ধান্ত নিত না। আসলে তারা বুঝতে পেরেছি মতুয়ারা তাদের পাশ থেকে সরে গেছে। তাই মতুয়াদের ভোট পেতে এই সিএএ(CAA) লাগু করা হল। তার মতে এটা একটা চাল। তাই তারা নতুন আইনের সব দিকটা খতিয়ে দেখে যদি কোন সেখানে শর্ত না থাকে তবে মেনে নেবে, আর শর্ত চাপলে তারা আন্দোলনে যেতে বাধ্য হবে।

Advertisement
Tags :
Advertisement