For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জাজপুরের দুর্ঘটনা নিয়ে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

রাজ্য প্রশাসনের কাছ থেকে জাজপুরের বাস দুর্ঘটনা নিয়ে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে খোলা হয়েছে বিশেষ কন্ট্রোল রুমও।
09:50 AM Apr 16, 2024 IST | Koushik Dey Sarkar
জাজপুরের দুর্ঘটনা নিয়ে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ওড়িশার(Odisha) জাজপুরে(Jajpur) সোমবার রাতে ভয়াবহ দুর্ঘটনার(Bus Accident) কবলে পড়ে পুরী থেকে বাংলার হলদিয়াগামী একটি বেসরকারি বাস। ওই দুর্ঘটনায় ৫ জনের মৃত্যুর খবর গতকাল রাতেই পাওয়া গিয়েছিল। এদিন রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে, মৃতরা সকলেই পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দা। দুর্ঘটনাগ্রস্ত বাসটির নাম কালীয়ননা। বাসের নম্বর OD/02 DJ8599। বাসের মালিকের নাম সুবোধ ভুঁইয়া। তিনি ওড়িশার জলেশ্বর জেলার বাসিন্দা। বাসটি নিয়মিত ভাবে হলদিয়া ও পুরীর মধ্যে চলাচল করে। গতকাল বাসটি পুরী থেকে হলদিয়ায় আসার পথে জাজপুরে বরাবতী ব্রিজের ওপর থেকে নীচে পড়ে যায়। তাতেই ৫জনের মৃত্যুর ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন খুব কম করেও ৩৫জন। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাই মৃত্যুর সংখ্যা বাড়লেও বাড়তে পারে বলেই অনুমান করা হচ্ছে।

Advertisement

নবান্ন(Nabanna) থেকে এদিন জানানো হয়েছে দুর্ঘটনাগ্রস্থ বাসটিতে এ রাজ্যের মোট ২৫জন বাসিন্দা ছিলেন। তাঁদের মধ্যে ৫জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪জনকে শনাক্ত করা গিয়েছে। দুর্ঘটনায় মৃত যে ৪জনের নাম পরিচয় সামনে এসেছে তারা হল - উত্তম মাইতি, অচিন্ত্য মাইতি, বর্ণালি বেড়া দাস ও মনোজ ঘোষ। এদের প্রত্যেকের বাড়ি পূর্ব মেদিনীপুর জেলায়। উত্তম ভূপতিনগরের বাসিন্দা, অচিন্ত্য এগরার বাসিন্দা, বর্ণালির বাড়ি নন্দীগ্রামে এবং মনোজের বাড়ি চণ্ডীপুরে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, রাস্তার মাঝে আচমকাই স্টিয়ারিং কেটে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ফ্লাইওভার থেকে পড়ে যায় বাসটি। গতকাল রাত ৯টা নাগাদ ১৬ নম্বর জাতীয় সড়কের বারাবতী সেতুতে সেই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পাওয়ামাত্র ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকল। রাতভর চলে উদ্ধারকাজ। ক্ষতিগ্রস্ত বাসের ভিতর থেকে যাত্রীদের বের করে আনতে গ্যাস কাটারেরও ব্যবহার করেন উদ্ধারকারীরা।

Advertisement

এদিকে, দুর্ঘটনায় জখম ৩২ জন ভর্তি রয়েছেন জাজপুরের হাসপাতালে। এদের মধ্যে ১২জনের অবস্থা গুরুতর। তাঁদের মধ্যে ৫জনের অবস্থা আবার খুবই খারাপ। বাকিদের এদিন হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে বলেই জানা গিয়েছে। রাজ্য সরকারের তরফে তাঁদের বাংলায় ফিরিয়ে আনার ব্যবস্থাও করা হচ্ছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। ইতিমধ্যেই জাজপুরে পৌঁছেছেন পশ্চিম মেদিনীপুরের অতিরিক্ত জেলাশাসক। আহতদের রাজ্যে ফিরিয়ে আনতে নবান্নের তরফে পাঠানো হয়েছে একটি মিনিবাস, অ্যাম্বুলেন্স। খোলা হয়েছে কন্ট্রোল রুম। নবান্নে খোলা বিশেষ কন্ট্রোল রুমের যোগাযোগ নম্বর – ০৩৩২২১৪৩৫২৪। দুর্ঘটনার জেরে গোটা পরিস্থিতি নিয়ে কথা হয়েছে বাংলা ও ওড়িশার দুই মুখ্যসচিবের মধ্যে। রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তাদের কাছ থেকে গোটা পরিস্থিতি নিয়ে খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

Advertisement
Tags :
Advertisement