OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আজ থেকে টানা ৫ দিনের জেলা সফরে মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী তাঁর এই সফরে মোট ৮টি জেলার মানুষের হাতে পরিষেবা তুলে দেবেন। সফরে থাকাকালীন মমতা কী বার্তা দেন, সে দিকেও তাকিয়ে থাকবে সকলে।
09:53 AM Jan 28, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook and Google

নিজস্ব প্রতিনিধি: সামনেই লোকসভা নির্বাচন(General Election 2024)। তার আগে রাজ্যের নানা জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এদিন অর্থাৎ রবিবার তিনি যাচ্ছেন উত্তরবঙ্গে(North Bengal)। আজ দুপুরে কলকাতা বিমানবন্দর থেকে বিমানে তিনি পৌঁছাবেন বাগডোগরাতে। সেখান থেকে হেলিকপ্টারে করে যাবেন হাসিমারা। তারপর সড়কপথে পৌঁছাবেন কোচবিহারে। আগামিকাল অর্থাৎ ২৯ জানুয়ারি তাঁর সভা রয়েছে কোচবিহার শহরে। আবার আগামিকাল তাঁর সভা থাকছে শিলিগুড়িতেও। ৩০ তারিখ তাঁর সভা থাকছে রায়গঞ্জ ও বালুরঘাটে। ৩১ জানুয়ারি তাঁর সভা থাকছে ইংরেজবাজার ও বহরমপুরে। ১ তারিখ তিনি নদিয়া জেলার শান্তিপুরে সভা করে কলকাতায় ফিরবেন।

মুখ্যমন্ত্রী তাঁর এই সফরে মোট ৮টি জেলার মানুষের হাতে পরিষেবা তুলে দেবেন। লোকসভা নির্বাচন সামনে থাকায় সফরে থাকাকালীন মমতা কী বার্তা দেন, সে দিকেও তাকিয়ে থাকবে সকলে। মুখ্যমন্ত্রীর এই সফরে আমজনতার হাতে সরকারি পরিষেবা প্রদান করা ছাড়াও চা বাগানের শ্রমিকদের মধ্যে ১০ হাজারের বেশি পাট্টা বিলি করার কথা রয়েছে তাঁর। এই সফর থেকেই ‘চা-সুন্দরী’ প্রকল্পের সুবিধাও মেলার কথা বাগান শ্রমিকদের। একই সঙ্গে জানা গিয়েছে, ১ তারিখ নদিয়া থেকে সোজা নবান্নে ফিরেই রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী। তবে এবারের সফরে সব থেকে বেশি জোর দেওয়া হচ্ছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার(Security) দিকটিতে। কয়েকদিন আগে বর্ধমান জেলায় একটি সরকারি অনুষ্ঠান থেকে ফেরার পথে তাঁর গাড়ির সামনে অন্য একটি গাড়ি বেশ দ্রুত গতিতে চলে আসে। চালক কোনওরকমে ব্রেক কষায় বড় দুর্ঘটনা এড়ানো গেলেও মমতার মাথায় চোট লাগে। তাই এবারে তাঁর সফরে বেশ কড়া নিরাপত্তার বেষ্টনি রাখা হচ্ছে।   

বর্ধমানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে গাড়ি ঢুকে পড়ার ঘটনার পরই তাঁর নিরাপত্তা আরও জোরদার করছে রাজ্য পুলিশ। বর্তমান এসওপিতে নতুন কিছু বিষয় অন্তর্ভুক্তও করা হচ্ছে। তৈরি করা হয়েছে নতুন গাইডলাইনও(Guideline)। তাতে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী যে-সমস্ত সভায় যাবেন সেখানে রাস্তার ধারে পুলিশের গাড়ি বা অন্য কোনও গাড়ি রাখা যাবে না। দুই রাস্তার সংযোগস্থলে হঠাৎ করে যাতে কোনও গাড়ি না ঢুকে পড়ে সেজন্য এলাকায় ভালো করে ব্যারিকেড করতে হবে। ওই জায়গায় বেশি সংখ্যায় পুলিশকর্মী মোতায়েন করবে সংশ্লিষ্ট জেলা পুলিশ। মুখ্যমন্ত্রী পৌঁছনোর আগেই জেলার পুলিশ কর্তাদের সমস্ত রাস্তা ভালো করে ভিজিট করে দেখার কথা বলা হয়েছে। মুখ্যমন্ত্রীর চলতি সফরে এই গাইডলাইন ঠিক ভাবে মেনে চলতে বলা হয়েছে সমস্ত জেলার পুলিশ প্রশাসনকে।   

Tags :
General Election 2024Guideline.Mamata Banerjeenorth bengalSecurity.
Next Article