For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

‘যদি সবকিছু ঠিকঠাক কাউন্টিং হয়ে যায় তাহলে বিজেপি আসছে না’, প্রত্যয়ী মমতা

পদযাত্রা শুরুর আগেই মমতা নিশানা বানালেন বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। কটাক্ষ হানলেন তাঁর ধ্যানে বসার ঘটনা নিয়েও। 
03:01 PM May 30, 2024 IST | Koushik Dey Sarkar
‘যদি সবকিছু ঠিকঠাক কাউন্টিং হয়ে যায় তাহলে বিজেপি আসছে না’  প্রত্যয়ী মমতা
Courtesy -Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আগামি ১ জুন দেশের অষ্টাদশ লোকসভা নির্বাচনের(Loksabha Election 2024) সপ্তম তথা শেষ দফার নির্বাচন। সেদিন বাংলার বুকে ৯টি লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে। তার মধ্যে থাকছে দক্ষিণ কলকাতা ও যাদবপুর। ঘটনাচক্রে এদিন বিকাল ৫টাতেই শেষ হয়ে যাচ্ছে চলতি লোকসভা নির্বাচনের প্রচারের সময়সীমা। আর প্রচারের সেই শেষ লগ্নে এসে বাংলার শাসক দল(TMC) তাঁদের প্রচার শেষ করছে দলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) পদযাত্রার মধ্যে দিয়ে। এদিন দুপুরে যাদবপুরের সুকান্ত সেতুর মুখে সংক্ষিপ্ত বক্তব্য রেখে মমতা তাঁর সেই পদযাত্রা শুরু করেন। সঙ্গে তখন যাদবপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী সায়নী ঘোষ, মহুয়া মৈত্র, অরূপ বিশ্বাস, দেবাশিষ কুমার প্রমুখরা। আর সেই পদযাত্রা শুরুর আগেই তিনি নিশানা বানালেন বিজেপি(BJP) ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi)। কটাক্ষ হানলেন তাঁর ধ্যানে বসার ঘটনা নিয়েও। 

Advertisement

এদিন যাদবপুরের সুকান্ত সেতুর মুখ থেকে পদযাত্রা শুরুর আগে মমতা তাঁর সংখিপ্ত বক্তব্যে জানান, ‘আপনাদের আশীর্বাদ, শুভকামনা নিয়ে... আমাদের প্রচারের আজ দু মাস পূর্ণ হবে। এটা আপনাদের সাধারণ মানুষের সহযোগিতা ছাড়া সম্ভব হত না। যদি সবকিছু ঠিকঠাক কাউন্টিং হয়ে যায় তাহলে বিজেপি আসছে না। ব্ল্যাক মানি আনবে বলে আনেনি। জিএসটির নামে সব তুলে নিয়ে চলে যায়। সব কিছুর একটা লিমিট থাকে। এত মিথ্যা কথা বলা কোনও প্রধানমন্ত্রীঅএর আগে দেখিনি। চেয়ারের একটা দাম আছে। আর একটা হয়েছে যখন তখন ধ্যানে বসে যাওয়া। ক্যামেরা সঙ্গে নিয়ে কেন ধ্যান! প্রতিবার শেষ দফার নির্বাচনের আগে ৪৮ ঘণ্টা পাবলিসিটি খাবে। কাউন্টিংয়ের প্রথম দিকে কেউ চিন্তা করবেন না। একটা লোকসভায় ৭টা বিধানসভা থাকে। ওরা যে বিধানসভায় জিতবে সেগুলি প্রথমে দেখাবে। নির্বাচন কমিশন ওদের দালাল। মোদি যাক জিনিসপত্রের দাম কমুক। মোদি যাক ইউনিফর্ম সিল কোড যাক। মোদি যাক অপশাসন যাক। উদ্বাস্তু কলোনিগুলির ৯৯ শতাংশ স্বীকৃতি দেওয়া হয়েছে। যেটুকু বাকি আছে, সেটা আমরা করে দেব খুব শীঘ্রই। আমাকে ১২ কিলোমিটার হাঁটতে হবে, চললাম।’

Advertisement

মমতা প্রথমবার সাংসদ হয়েছিলেন যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে। তাই যাদবপুর নিয়ে মমতার একটা আলাদা আবেগ আছে। আবার দক্ষিণ কলকাতা থেকে তিনি ৫ বার সাংসদ হয়েছেন। তাই এই দুই কেন্দ্র নিয়েই মমতার হৃদয়ে তো বটেই, তৃণমূলের অন্দরেও আলাদা আবেগ আছে। এই কারণেই এবারের লোকসভা নির্বাচনেও মমতা যাদবপুর লোকসভা কেন্দ্রের জন্য এবং দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের জন্যও একাধিক সভা করেছেন। কিন্তু তারপরও এদিন তিনি যোগ দিলেন সুবিশাল এক পদযাত্রায়। এদিন দুপুর ২টোর কিছুটা পরে সেই পদযাত্রা শুরু হয় যাদবপুরের সুকান্ত সেতুর মুখ থেকে। তারপর সেই পদযাত্রা 8B বাসস্ট্যান্ড, যাদবপুর থানা মোড়, ঢাকুরিয়া, গড়িয়াহাট হয়ে আসে বালিগঞ্জ ফাঁড়িতে। সেখান থেকে সেই পদযাত্রা বাঁয়ে বেঁকে ল্যান্ডডাউন্স, পদ্মপুকুর, যদুবাবুর বাজার হয়ে হরিশ মুখার্জি রোড ধরে আসবে গোপালনগর মোড়ে।

Advertisement
Tags :
Advertisement