For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নেতাজির জন্মদিনে কেন জাতীয়  ছুটি নয় ? প্রশ্ন তুললেন মমতা

05:09 PM May 29, 2024 IST | Srijita Mallick
নেতাজির জন্মদিনে কেন জাতীয়  ছুটি নয়   প্রশ্ন তুললেন মমতা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ উত্তর কলকাতার   তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে সিমলা স্ট্রিটে বিবেকানন্দের জন্মভিটে পর্যন্ত পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার পদযাত্রার শুরুতেই শ্যামবাজার পাঁচ মাথা মোড়ে নেতাজির মূর্তিতে মাল্যদান করেন তৃণমূল সুপ্রিম। আর তারপরেই  প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন মমতা।  

Advertisement

তিনি বলেন,’ নেতাজি না থাকলে দেশ স্বাধীন হত না, তিনি তৈরি করেছিলেন ন্যাশনাল আর্মি, জয় হিন্দ স্লোগান তাঁর দেওয়া। আমি দীর্ঘদিন ধরে লড়াই করছি নেতাজি সুভাষ চন্দ্র বোসের জন্মদিনটিকে জাতীয় ছুটি হিসাবে ঘোষণা করার জন্য। অথচ প্রধানমন্ত্রী নির্বাচনের সময় লোক দেখাতে শ্যামবাজার পাঁচ মাথা মোড়ে এসে মাল্যদান করতে পারেন। কিন্তু  তিনি তাঁর জন্মদিনকে জাতীয় ছুটি হিসাবে ঘোষণা করলেন না।‘ তবে এই প্রথম নয় এরআগেও নেতাজির জন্মদিনের দিন জাতীয় ছুটি ঘোষণা করা নিয়ে সরব হয়েছিলেন মমতা।

Advertisement

উল্লেখ্য, ২৪ ঘণ্টা আগে মঙ্গলবার সন্ধেয় উত্তর কলকাতায় বিজেপির প্রার্থী তাপস রায়ের সমর্থনে শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে স্বামী বিবেকানন্দর বাড়ি পর্যন্ত রোড শো করেছিলেন প্রধানমন্ত্রী । তারপর বুধবার দুপুরে ওই একই পথে রোড শো করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারের ভিড়কেও বুধবার ছাপিয়ে গিয়েছে। রাস্তার দু'ধারে মানুষের জমায়েত। ট্রাম লাইনের ওপরে হাঁটছেন তৃণমূল নেত্রী। তাঁকে দেখার জন্য রাস্তার দুপাশে জমায়েত হয়েছে বিপুল মানুষ। আগামী ১ জুন উত্তর কলকাতা কেন্দ্রে সপ্তম দফা লোকসভা নির্বাচন। তারআগেই এই জনসভা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement
Tags :
Advertisement