For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কাল ঝাড়গ্রামে ২২টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

আগামিকাল ঝাড়গ্রাম স্টেডিয়ামে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। সেই সভা থেকেই তিনি জেলার ২২টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করবেন।
04:29 PM Feb 28, 2024 IST | Koushik Dey Sarkar
কাল ঝাড়গ্রামে ২২টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার বাঁকুড়া জেলার খাতড়াতে সভা করেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) চলে আসছেন ঝাড়গ্রামে(Jhargram)। এদিন তিনি ঝাড়গ্রাম রাজবাড়ি ট্যুরিস্ট লজে রাত্রিবাস করবেন। আগামিকাল ঝাড়গ্রাম স্টেডিয়ামে রয়েছে তাঁর সভা। সেই সভা থেকেই তিনি জেলার ২২টি সুস্বাস্থ্য কেন্দ্রের(Suswastha Kendra) উদ্বোধন করবেন। এই সুস্বাস্থ্য কেন্দ্রগুলি চালু হলে ঝাড়গ্রামের প্রত্যন্ত এলাকার মানুষের স্বাস্থ্যক্ষেত্রে লাভ হবে। তাই ঝাড়গ্রাম জেলা প্রশাসনও চাইছে জেলার প্রত্যন্ত এলাকার স্বাস্থ্য পরিষেবাকে ঢেলে সাজাতে। জেলার বিভিন্ন বিভিন্ন ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে তৈরি হয়েছে সুস্বাস্থ্য কেন্দ্র। আগামীকাল ঝাড়গ্রামের প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রীর হাত ধরে নতুন ২২টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। আগামিকাল যে ২২টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হতে চলেছে মুখ্যমন্ত্রীর হাত ধরে তার মধ্যে সবচেয়ে বেশি সুস্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন হবে নয়াগ্রাম(Nayagram) ব্লক এলাকায়। সেখানে ৮টি সুস্বাস্থ্য কেন্দ্র চালু হচ্ছে।

Advertisement

এছাড়াও ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকে ৪টি, বিনপুর-২ ব্লকে ৩টি, গোপীবল্লভপুর-২ ব্লকে ২টি, গোপীবল্লভপুর-১ ব্লকে ২টি ও বিনপুর-১ ব্লকে ১টি সুস্বাস্থ্য কেন্দ্র তৈরি হবে বলে জানা গিয়েছে। জেলার পঞ্চায়েত সমিতি থেকে এই স্বাস্থ্যকেন্দ্রগুলি তৈরি করা হচ্ছে, যদিও সেই সুস্বাস্থ্যকেন্দ্র তৈরির ক্ষেত্রে টাকা দিচ্ছে রাজ্য সরকার। একইভাবে পূর্ত দফতর ১ কোটি ২৭ লক্ষ টাকা ব্যয়ে নয়াগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতাল ক্যাম্পাসে ১০০ শয্যা বিশিষ্ট চারতলা হাসপাতাল(Hospital) তৈরি করেছে। সেটিরও আগামিকাল উদ্বোধন হতে চলেছে মুখ্যমন্ত্রীর হাত ধরে। প্রসঙ্গত এর আগে ঝাড়গ্রামের বিভিন্ন ব্লকের প্রত্যন্ত এলাকার মানুষ চিকিৎসার জন্য গ্রামীণ হাসপাতাল, ব্লক স্বাস্থ্যকেন্দ্র অথবা সুপার স্পেশালিটি হাসপাতালগুলির ওপর নির্ভর করতেন। প্রত্যন্ত এলাকায় এই সুস্বাস্থ্য কেন্দ্রগুলি চালু হয়ে গেলে স্থানীয় বাসিন্দারা রাতবিরেতে সেখানেই চিকিৎসা করাতে পারবেন। উদ্বোধনের তালিকায় রয়েছে ঝাড়গ্রাম ব্লকের ঝাঁটিবাঁধ ও পাঁচনডি সুস্বাস্থ্য কেন্দ্রও। 

Advertisement

Advertisement
Tags :
Advertisement