For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শিলিগুড়িতে প্রায় ১১২৮ কোটি টাকার প্রকল্পের সূচনা করবেন মুখ্যমন্ত্রী

শিলিগুড়ি শহরের কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম থেকে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১১২৮ কোটি টাকার বিবিধ প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন।
09:30 AM Dec 12, 2023 IST | Koushik Dey Sarkar
শিলিগুড়িতে প্রায় ১১২৮ কোটি টাকার প্রকল্পের সূচনা করবেন মুখ্যমন্ত্রী
Courtesy - Google and Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গত এক সপ্তাহ ধরে উত্তরবঙ্গ(North Bengal) সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেই সফরের একদম শেষ লগ্নে শিলিগুড়িতে(Silliguri) চলে এসেছেন তিনি। এদিন অর্থাৎ মঙ্গলবার তিনি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে(Kanchanjangha Stadium) সভা করে পরিষেবা প্রদান করবেন। বড়দিন ও নতুন বছরের মুখে একগুচ্ছ উপহার নিয়ে শিলিগুড়িতে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে স্বাগত জানাতে সেজে উঠেছে শিলিগুড়ি শহরও। মুখ্যমন্ত্রীর কাটআউট, ফ্লেক্সে শহর সাজিয়ে তোলা হয়েছে। মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুতি নিয়েছে তৃণমূল কংগ্রেসও(TMC)। ইতিমধ্যেই সভাস্থলে মঞ্চ গড়া হয়েছে। মুখ্যমন্ত্রীর ছবি ও বিভিন্ন প্রকল্প নিয়ে তৈরি হোর্ডিং দিয়ে প্রশাসন গোটা শহর সাজিয়ে তুলেছে। ট্রাফিক ব্যবস্থা চাঙ্গা রাখতে পুলিসও তৎপর। প্রশাসন সূত্রের খবর, আজ সভা থেকে ১১০০ কোটি টাকার প্রকল্পের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে থাকছে ২৮ কোটি টাকার প্রকল্পের উদ্বোধনও। সব মিলিয়ে এদিন মুখ্যমন্ত্রীর হাত ধরে ১১২৮ কোটি টাকা প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন হতে চলেছে।

Advertisement

দার্জিলিং জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিন শিলিগুড়ি থেকে যে ১১০০ কোটি টাকার প্রকল্পের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী তার মধ্যে থাকছে শহরের মেগা জল প্রকল্প, মাটির নীচ দিয়ে কেবেল পাতা, এসটিপি এবং ক্যান্সার ক্লিনিক অন্যতম। এর বাইরে তিনি যে ২৮ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন সেই তালিকায় থাকছে মেকানাইস লন্ড্রি, নকশালবাড়ি থেকে খড়িবাড়ির রাস্তা, আরএমসির হাট প্রভৃতি। তাছাড়া পাট্টা সহ বিভিন্ন ধরনের সামাজিক প্রকল্পের সুবিধাও প্রদান করবেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে, আর কিছুদিন পর বড়দিন। তারপর ইংরেজি নতুন বছর। তাই অনেকেই মনে করছেন মুখ্যমন্ত্রী এদিন শিলান্যাস ও উদ্বোধনের বাইরে বেড়িয়েও শিলিগুড়ির জন্য বাড়তি কিছু ঘোষণা করতে পারেন, যা শহরবাসীর কাছে বড়দিনের উপহার হিসাবে তিনি দেবেন। লোকসভা ভোটের মুখে রাজ্য সরকারের এই কর্মসূচি যথেষ্ট তাৎপর্যপূর্ণ।  

Advertisement

রাজনৈতিক পর্যবেক্ষকদের বক্তব্য, শিলিগুড়ি শহরে পানীয় জলের সঙ্কট বহুদিনের। এর জন্য গজলডোবায় তিস্তা নদী থেকে জল তুলে তা পরিস্রুত করে শহরে সরবরাহের উদ্যোগ নিয়েছে শিলিগুড়ি পুরনিগম। দীর্ঘ প্রতীক্ষার পর এবার সেই প্রকল্পের নির্মাণ কাজে সূচনা হবে। লোকসভা ভোটের আগে সেই প্রকল্পের শিলান্যাস করে রাজনীতির ময়দানে কার্যত মাস্টার স্ট্রোক দিতে চলেছেন মুখ্যমন্ত্রী। এদিকে, মুখ্যমন্ত্রীর সফর নিয়ে জোড়াফুল শিবিরও প্রস্তুতি শুরু করেছে। তৃণমূল সূত্রের খবর, এদিন দলের মহিলারা শঙ্খধ্বনি দিয়ে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাবেন। এজন্য বিভিন্ন সড়কের ধারে মহিলারা দাঁড়িয়ে থাকবেন।  

Advertisement
Tags :
Advertisement