For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বৃহস্পতিতে নবান্নে বিদ্বজনদের সঙ্গে বৈঠকে মমতা

06:03 PM Jul 03, 2024 IST | Sundeep
বৃহস্পতিতে নবান্নে বিদ্বজনদের সঙ্গে বৈঠকে মমতা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে বেড়ে চলা গণপিটুনি এবং কেন্দ্রের আর্থিক বঞ্চনা নিয়ে আগামিকাল বৃহস্পতিবার রাজ্যের বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল চারটের সময়ে নবান্ন সভাঘরে ওই বৈঠক হবে। ইতিমধ্যেই সমাজের বিভিন্ন পেশার বিশিষ্টদের ওই বৈঠকে আমন্ত্রণ জানানো শুরু হয়েছে। সূত্রের খবর, বৈঠকের পরে বিদ্বজনদের তরফে রাজ্যে অবিলম্বে গণপিটুনির মতো সংক্রামক ব্যাধি থেকে দূরে থাকতে আমজনতার কাছে অনুরোধ জানিয়ে বিশেষ বার্তা দেওয়া হবে।

Advertisement

গত কয়েকদিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে গণপিটুনির ঘটনা ঘটছে। ইতিমধ্যেই ওই গণপিটুনির ঘটনায় কড়া অবস্থান নিয়েছেন মুখ্যমন্ত্রী। চোপড়ার ঘটনা নিয়ে যেমন দলীয় বিধায়ক হামিদুল রহমানকে ফোন করে সতর্ক করে দিয়েছেন, তেমনই পুলিশ কর্তাদেরও কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। গণপিটুনির মতো ন্যক্কারজনক ঘটনা যে বরদাস্ত করা হবে না, সেই বার্তাও দেওয়া হয়েছে। বুধবারই রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) মনোজ ভার্মার তরফে ১১ দফার এক নির্দেশিকা জারি করা হয়েছে। ওই নির্দেশিকায় গণপিটুনি বন্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে বিশেষ নজরদারি চালানোর কথা বলা হয়েছে।

Advertisement

গণপিটুনি বন্ধে সমাজের বিশিষ্টজনদের আসরে নামানোরও পরিকল্পনা রয়েছে রাজ্য প্রশাসনের শীর্ষ মহলের। এছাড়া কেন্দ্রীয় সরকারের দমন পীড়ণ নীতির বিরুদ্ধে আন্দোলন সংগঠিত করা নিয়েও বিশিষ্টজনদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী।

Advertisement
Tags :
Advertisement