OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বুধ বিকালে পশ্চিম মেদিনীপুর জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে মমতা

10:26 AM Jan 10, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : লোকসভা ভোটকে মাথায় রেখে আজ, বুধবার পশ্চিম মেদিনীপুর জেলার নেতাদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটের বাড়িতে দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বৈঠকে হাজির থাকতে বলা হয়েছে সাংসদ, বিধায়ক, জেলা পরিষদের সদস্য সহ দলের নেতাদের।

তৃণমূল সূত্রে খবর, গত বছর মে মাসে শালবনির সভা থেকে জেলার নেতাদের দ্বন্দ্ব সরিয়ে একসঙ্গে কাজ করার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামনেই লোকসভা ভোট। সেই লোকসভা ভোটে যাতে দলের নেতাদের মধ্যে বোঝাপড়ার অভাব না হয়, সেবিষয়টি ফের যাচাই করে নিতে চান তৃণমূল নেত্রী। আর সেই কারণেই পশ্চিম মেদিনীপুর জেলার নেতাদের ফের ডাকলেন তিনি।

এই পশ্চিম মেদিনীপুর জেলাতে রয়েছে ঘাটাল, মেদিনীপুর লোকসভা কেন্দ্র। পাশাপাশি আরামবাগ, ঝাড়গ্রাম লোকসভা আসনও এই পশ্চিম মেদিনীপুর জেলার সঙ্গে যুক্ত। ফলে লোকসভা নির্বাচনে এই আসনটির গুরুত্ব যথেষ্ট। আগামী লোকসভা ভোটে এই জেলায় দলীয় নেতৃত্ব কী রণকৌশল নিয়ে চলবে, তা স্থির করতেই তৃণমূল নেত্রীর এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

পশ্চিম মেদিনীপুরে যে ঘাটাল ও মেদিনীপুর লোকসভা কেন্দ্র রয়েছে, তারমধ্যে ঘাটাল কেন্দ্রটি রয়েছে তৃণমূলের দখলে, তবে মেদিনীপুর লোকসভা কেন্দ্রটি বিজেপির দখলে রয়েছে। ঘাটাল লোকসভা কেন্দ্রে গতবার জয়ী হয়েছিলেন তৃণমূল সাংসদ দেব, অন্যদিকে মেদিনীপুর লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছিলেন বিজেপির দিলীপ ঘোষ। আসন্ন লোকসভা ভোটে এই জেলায় একটি আসনও বিজেপিকে ছেড়ে দিতে চায় না বলে তৃণমূল সূত্রে খবর। এবার লোকসভা ভোটের আগে সংগঠনকে মজবুত করতেই দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন তৃণমূল নেত্রী।

উল্লেখ্য, গত লোকসভা ভোটে ঘাটাল কেন্দ্রে তৃণমূলের জয়ী প্রার্থী দেব অধিকারী ভোট পেয়েছিলেন ৪৮.৬৭ শতাংশ ও বিজেপি প্রার্থী ভারতী ঘোষ পেয়েছিলেন ৪১.৩৫ শতাংশ। অন্যদিকে মেদিনীপুর কেন্দ্রে তৃণমূলের মানস ভুইঞাঁ পেয়েছিলেন ৪২.৭১ শতাংশ ও জয়ী বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ পেয়েছিলেন ৪৮.১৯ শতাংশ ভোট।

Tags :
loksabha voteMamata BanerjeeTmc
Next Article