For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২১শের মঞ্চ থেকে দলকে শৃঙ্খলা ও অনুশাসনেরই বার্তা দেবেন মমতা

এবারে একুশে জুলাইয়ের মঞ্চ থেকে দল, দলের নেতাকর্মী থেকে সমর্থকদের বিশেষ এক বার্তা দেবেন মমতা। আর সেই বার্তা হবে শৃঙ্খলা ও অনুশাসনের।
05:21 PM Jul 07, 2024 IST | Koushik Dey Sarkar
২১শের মঞ্চ থেকে দলকে শৃঙ্খলা ও অনুশাসনেরই বার্তা দেবেন মমতা
Courtesy - Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সবাই অপেক্ষা করে বিশেষ ওই দিনটির জন্য। কেননা সেই দিনটি হল ২১শে জুলাই(Ekushe July)। শহীদ তর্পণের দিন। আর সেই দিনেই কলকাতার(Kolkata) ধর্মতলার মহাসমাবেশ থেকে দল(TMC) থেকে আমজনতা সকলের উদ্দেশ্যে বার্তা দেন বাংলার অগ্নিকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেই দিনটিতে মমতাকে দেখতে আর তাঁর কথা শুনতে লাখো লাখো লোক প্রতিবছর ভিড় জমান শহর কলকাতার বুকেও। এবারেও সেই ভিড় আছড়ে পড়তে চলেছে কলকাতার বুকে। তবে এবারে সবার বাড়তি নজর থাকবে মমতার বার্তার দিকে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এবারের সভা থেকে দল, দলের নেতাকর্মী থেকে সমর্থকদের বিশেষ এক বার্তা দেবেন দলনেত্রী। আর সেই বার্তা হবে শৃঙ্খলা ও অনুশাসনের(Message of Order and Discipline in the Party)।

Advertisement

জোড়াফুল শিবিরের দাবি, এবারের লোকসভা ভোটে সাফল্য এলেও, তাতে আত্মতুষ্টির জায়গা নেই। কেননা এবারে আসন বাড়লেও রাজ্যের সব আসন দখলের স্বপ্ন এবারেও অধরা থেকে গিয়েছে। এমনকি বিজেপিকে Single Digit-এ নামিয়ে আনার পরিকল্পনাও ধাক্কা খেয়েছে। এই অবস্থায় আগামী বিধানসভা নির্বাচনে জয়ের লক্ষ্যে সুসংহত, সংযত, পরিমার্জিত, শৃঙ্খলাপরায়ণ এবং জনমুখী হওয়ার বার্তা একুশে জুলাইয়ের মঞ্চ থেকে দলের কর্মী-সমর্থকদের দেবেন মমতা। যেহেতু বছর দুয়েক বাদেই বিধানসভা নির্বাচন, তাই এখনই উপযুক্ত সময় দলকে শক্ত হাতে নিয়ন্ত্রণ করা। সেই কেন্দ্রিক নির্দেশ একুশে জুলাই ধর্মতলার মঞ্চ থেকেই তৃণমূল নেত্রী দিতে পারেন যার ইঙ্গিত পাওয়া গিয়েছে। বস্তুত লোকসভা ভোট মিটতেই মমতা একের পর এক প্রশাসনিক বৈঠক করে মন্ত্রী থেকে বিধায়ক, পুলিশ থেকে আমলা, দলের নেতা থেকে কর্মী সবাইকে কড়া বার্তা দিয়েছেন। বুঝিয়ে দিয়েছেন, কারোর কোনওরকম অনৈতিক কাজে যুক্ত থাকা চলবে না। সারা বছর মানুষের পাশে থাকতে হবে।

Advertisement

এবারে লোকসভা ভোটের ফল প্রকাশের দেড় মাসের মধ্যেই একুশে জুলাই। ধর্মতলা প্রাঙ্গনে সেদিন শহিদ দিবস পালন করবে তৃণমূল। এবারের লোকসভা ভোটে ২৯টি আসন জেতার পরেও তৃণমূল কোনও বিজয় উৎসব করেনি। সেই রকমই নির্দেশ দিয়েছিলেন মমতা। লোকসভায় জয়ের সাফল্য একুশে জুলাইয়ের সমাবেশ থেকে মা-মাটি-মানুষকে উৎসর্গ করতে চান তৃণমূল নেত্রী। আর সেই দিনই সেই মঞ্চ থেকেই তিনি দলের সাংসদ, বিধায়ক, কাউন্সিলর এবং পঞ্চায়েত জনপ্রতিনিধিদের কীভাবে কাজ করতে হবে, তার পথও বাতলে দিতে পারেন। মমতার নজরে এসেছে, কানে গিয়েছে, তৃণমূলের নির্দিষ্ট লাইনের বাইরে দলেরই বেশ কয়েকজন জনপ্রতিনিধি-নেতা হাঁটতে শুরু করেছেন, যাদের সম্পর্কে এলাকার মানুষের কাছ থেকে প্রচুর অভাব অভিযোগ এসেছে। দুর্নীতিতে জড়িয়ে পড়া ছাড়াও, সংশ্লিষ্ট ওই নেতারা দলকে কাজে লাগিয়ে নিজের স্বার্থসিদ্ধি করেছেন বলেও অভিযোগ। সেই সব নেতাদেরও মমতা ২১শের মঞ্চ থেকে কড়া বার্তা দেবেন বলেই জানা গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement