OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘লড়াই করেই রাজ্যের বকেয়া টাকা আদায় করব’, দিল্লিকে বার্তা মমতার

ভুয়ো জব কার্ডের নিরিখে শীর্ষে উত্তরপ্রদেশ। অথচ ওদের ১০০ দিনের কাজের টাকা আটকে রাখা হয়নি। শুধু বাংলার টাকা আটকে রাখা হয়েছে - তোপ মমতার।
02:36 PM Dec 06, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google and Facebook

নিজস্ব প্রতিনিধি: বাংলার মাটিতে বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনা নিয়ে আবারও সরব হলেন বাংলার অগ্নিকন্যা তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এদিন অর্থাৎ বুধবার তিনি উত্তরবঙ্গে(North Bengal) রওয়ানা দেওয়ার সময় কলকাতা বিমানবন্দরে(Kolkata Airport) সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানেই তাঁকে সাংবাদিকেরা প্রশ্ন করেন ১০০ দিনের কাজের(100 Days Work Project) জবকার্ড হোল্ডারদের ক্ষেত্রে ভুয়ো জবকার্ড(Fake Job Cards) প্রসঙ্গে। কেননা তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবের এক প্রশ্নের জেরে কেন্দ্রীয় মন্ত্রী নিরঞ্জন সাধ্ববী জানিয়েছে ভুয়ো জবকার্ড সব থেকে বেশি উদ্ধার হয়েছে যোগীরাজ্য উত্তরপ্রদেশ(Uttar Pradesh) থেকে। বাংলায় সেই পরিসংখ্যান ৫ হাজারের সামান্য বেশি। কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, ২০২১-’২২ এবং ২০২২-’২৩ অর্থবর্ষে সারা দেশে ভুয়ো জবকার্ড বাতিল হয়েছে ১০৫০৪০১টি। তার মধ্যে সবচেয়ে বেশি ভুয়ো কার্ড বাতিল হয়েছে উত্তরপ্রদেশে। সেখানে ভুয়ো জবকার্ড উদ্ধারের সংখ্যা ২ লক্ষ ৯৬ হাজার ৪৬৪টি। সেই বিষয় নিয়েই জবাব দেন মমতা।

তিনি বলেন, ‘কেন্দ্রের রিপোর্টই বলছে, ভুয়ো জব কার্ডের নিরিখে শীর্ষে উত্তরপ্রদেশ। অথচ ওদের ১০০ দিনের কাজের টাকা আটকে রাখা হয়নি। বেছে বেছে শুধু বাংলার টাকা আটকে রাখা হয়েছে। কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে এর আগে তিনবার প্রধানমন্ত্রীর(Narendra Modi) সঙ্গে দেখা করেছি। এবারেও আমরা দেখা করার প্রয়োজনীয় অনুমতি চেয়েছি। আমরা লড়াই করেই রাজ্যের বকেয়া টাকা আদায় করব। ওরা অনেকগুলো কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠিয়েছে। আবারও পাঠাচ্ছে। যত খুশি পাঠাক। কিছু খুঁজে পাবে না। খালি হাতেই ফিরে যাবে। এসব হচ্ছে টাকা আটকে রাখার ছুতো। কিন্তু বাংলার টাকা আমরা লড়াই করেই আদায় করবো।’

উল্লেখ্য, এর আগেই মমতা জানিয়েছিলেন, বকেয়া টাকার দাবিতে ডিসেম্বরের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে তিনি দিল্লি যাবেন। সেই সময় দলের সব সাংসদকেও নিয়ে যাবেন। প্রধানমন্ত্রীর কাছে জনগনের টাকা জনগণকে ফেরৎ দেওয়ার দাবি জানাবেন। যদি উনি সময় না দেন, তাহলে দিল্লির রাস্তায় ধর্নায় বসে আন্দোলনের হুঁশিয়ারিও দেন তিনি। যদিও তৃণমূল সূত্রে জানা গিয়েছে, মমতার দিল্লি যাত্রার দিনক্ষণ এখনও ঠিক হয়নি।

Tags :
100 Days Work ProjectFake Job CardsKolkata airportMamata BanerjeeNarendra modinorth bengalUttar Pradesh
Next Article