For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মোদির শপথ ক্ষণে নিজের ঘর অন্ধকার রেখে ‘প্রতীকী প্রতিবাদ’ মমতার

মমতা কার্যত বুঝিয়ে দিলেন মোদির তৃতীয় দফার শাসনকালে গোটা দেশ আরও গভীর সঙ্কট তথা খারাপ পরিস্থিতির মধ্যে পড়তে চলেছে।
10:30 AM Jun 10, 2024 IST | Koushik Dey Sarkar
মোদির শপথ ক্ষণে নিজের ঘর অন্ধকার রেখে ‘প্রতীকী প্রতিবাদ’ মমতার
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রবি সন্ধ্যায় তৃতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রী(Prime Minister of India) হিসাবে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি(Narendra Modi)। আর সেই শপথ অনুষ্ঠান শুধু বয়কট করাই নয়, মোদির শপথ মুহুর্তে নিজের ঘর অন্ধকার রেখে ‘প্রতীকী প্রতিবাদ’ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। অন্তত তৃণমূল(TMC) সূত্রে তেমনটাই জানা গিয়েছে। মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে তাঁর দল অংশগ্রহণ করবে না, সেটা আগেই জানিয়ে দিয়েছিলেন মমতা। তবে রবিবার মোদির শপথ পাঠের মুহুর্তে যে অভিনব প্রতিবাদ জানালেন মমতা সেটা দেশের বিজেপি ও মোদি বিরোধী রাজনীতিতে নয়ামাত্রা যোগ করে দিল। মমতা কার্যত বুঝিয়ে দিলেন মোদির তৃতীয় দফার শাসনকালে গোটা দেশ আরও গভীর সঙ্কট তথা খারাপ পরিস্থিতির মধ্যে পড়তে চলেছে। গোটা দেশ হতে চলেছে তমসাচ্ছন্ন।

Advertisement

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, মোদি সহ তার মন্ত্রিসভার সদস্যদের শপখ পাঠের সারা সময়েই নিষ্প্রদীপ ঘরে নীরবেই প্রতিবাদ পালন করেন মমতা। তাঁর দাবি, ‘চিটিংবাজি করে কেন্দ্রে এই সরকার হয়েছে! তার বিরুদ্ধে এটা আমার প্রতীকী প্রতিবাদ।’ তৃণমূল নেত্রীর মতে, নানা রকম কারচুপি করে এবং ‘অন্যায়’ পথে মোদি ফের সরকার গড়েছেন। বার বার বলা সত্ত্বেও ভোটের সময়ে অন্যায় রুখতে কোনও ব্যবস্থা নেয়নি নির্বাচন কমিশন। এ সবের প্রেক্ষিতেই প্রধানমন্ত্রীর শপথ বয়কট করে অন্ধকারে প্রতিবাদের পথ বেছে নিয়েছেন তিনি। মমতার আরও দাবি, ‘অগণতান্ত্রিক, অসাংবিধানিক সরকার তৈরি করছে।’ বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ার পরে প্রধানমন্ত্রীর আসন মোদির ছেড়ে দেওয়া উচিত ছিল বলেও মনে করেন মমতা। তাঁর যুক্তি, দেশে এ বারের রায় মোদীর ‘স্বৈরতন্ত্রে’র বিরুদ্ধেই।

Advertisement

Advertisement
Tags :
Advertisement