OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জাতীয় ভোটার দিবসে মমতার ট্যুইট বার্তা তরুণ প্রজন্মকে

জাতীয় ভোটার দিবসে মমতা এদিন দেশের তরুণ প্রজন্ম এবং দেশের সকল নাগরিকদের কাছেই আবেদন রাখলেন দেশের ক্ষমতায় বদল আনার জন্য।
05:22 PM Jan 25, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook

নিজস্ব প্রতিনিধি: রাত পোহালেই সাধারণতন্ত্র দিবস(Republic Day)। ঠিক তার আগের দিন অর্থাৎ ২৫ জানুয়ারি দেশজুড়ে পালিত হয় জাতীয় ভোটার দিবস(National Voter's Day)। এদিন সেই উপলক্ষ্যেই রাজ্য ও দেশের তরুণ প্রজন্মের কাছে বার্তা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। ভুললে চলবে না এই মমতাই বাম জমানায় সচিত্র ভোটার কার্ডের(Photographic Voter Card) দাবিতে আন্দোলনে নেমেছিলেন রাজ্যজুড়ে এবং সেই আন্দোলন দমনে যুব কংগ্রেসের সমর্থকদের ওপর নির্মমভাবে গুলি চালিয়েছিল বামফ্রন্ট সরকারের পুলিশ। কোন দিনে? ১৯৯৩ সালের ২১ জুলাই। সেদিন ১৩জন কংগ্রেস কর্মীকে গুলি করে খুন করেছিল জ্যোতি বসু ও বুদ্ধদেব ভট্টাচার্যের পুলিশ। তৃণমূলের জন্মের পরেই সেই ২১ জুলাই প্রতি বছর দলের বার্ষিক সভা ও শহীদ সম্মেলনের অনুষ্ঠান হয়ে দাঁড়িয়েছে। সেই ২১ জুলাইয়ের সঙ্গে আবেগ জড়িয়ে গিয়েছে রাজ্যবাসীর। আর তাই এদিন অর্থাৎ ২৫ জানুয়ারি জাতীয় ভোটার দিবসও মমতার কাছে বাড়তি গুরুত্ব রাখে। রাজ্যবাসীর কাছে বাড়তি গুরুত্ব রাখে।

এদিন মমতা তাঁর ট্যুইটে(Tweet) লিখেছেন, ‘আজ, এই জাতীয় ভোটার দিবসে, আমি ভারতের আমার সহ নাগরিকদের কাছে তাদের নিজস্ব শক্তিতে উঠে দাঁড়াতে, দুর্বলতার প্রতিটি ধারণাকে প্রতিহত করতে, আমাদের বৈচিত্র্যময় জাতির আহ্বানে সাড়া দেওয়ার জন্য এবং সবকিছুর ঊর্ধ্বে মানবতাকে প্রতিষ্ঠা করতে সাহায্য করার আহ্বান জানাছি। বহুত্ব ও মানবতা বর্জিত উন্নয়ন হল এমন একটি দুর্গ, যেখানে হাসিমুখ ছাড়া বসবাস করতে হয়। আমার প্রিয় ভাই ও বোনেরা, আপনার ভোটের ক্ষমতাই নির্বাচিত কয়েকজনকে ক্ষমতায় রাখে এবং এইভাবে আপনি ক্ষমতায় থাকা কয়েকজনের চেয়ে অনেক বেশি শক্তিশালী হয়ে ওঠেন। প্রতিটি ভোট গণনা করা উচিত এবং প্রতিটি ভোট আমাদের মাতৃভূমির জন্য, ভারতের বহুত্ববাদের জন্য হওয়া উচিত।’ সন্দেহ নেই মমতা এদিন দেশের তরুণ প্রজন্ম এবং দেশের সকল নাগরিকদের কাছেই আবেদন রাখলেন দেশের ক্ষমতায় বদল আনার জন্য। কেননা সামনেই ২৪’র ভোট।

Tags :
Mamata BanerjeeNATIONAL VOTERS DAYPhotographic Voter Card.Republic dayTweet.
Next Article