OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

”গেরুয়া রং ত্যাগীদের জন্য, তোমরা তো সব ভোগী”, কেন্দ্রকে কটাক্ষ মমতার

02:31 PM Nov 23, 2023 IST | Ayantika Saha
Curtesy; Google

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচন ২০২৪-কে পাখির চোখ করে রণকৌশল তৈরী করতে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের সবাইকে নিয়ে বৈঠকে বসেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একেবারে মেগা বৈঠক। বক্তব্যের শুরু থেকেই বিজেপিকে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বিশেষ করে ‘গৈরিকীকরণ’ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। আক্রমণের সুর আরও উঁচিয়ে তিনি বলেন, ”রাজ্যের প্রকল্পগুলোয় গেরুয়া রং না করলে টাকা দেবে না বলছে। কী সাহস!” 

এদিন চারিদিকে গেরুয়া রং করা নিয়েও তীব্র আপত্তি জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো। কলকাতায় তৈরি হওয়া নতুন মেট্রো প্রকল্পের চারপাশ গেরুয়া রঙে মুড়ে ফেলার বিরুদ্ধে বারংবার তীব্র আপত্তি জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, ”বলছে প্রকল্পগুলির রং গেরুয়া না করলে টাকা দেবে না। কত বড় সাহস! আমি বলি, তোমাদের টাকা চাই না।”

ভরতে হওয়া ক্রিকেট বিশ্বকাপে ভারতের হার নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি। ভারতীয় ক্রিকেট দলের প্র্যাকটিসে জার্সির গেরুয়া রং নিয়ে আগেই কটাক্ষ শোনা গিয়েছিল তৃণমূল নেত্রীর গলায়। তাঁর অভিযোগ ছিল, সর্বত্র গৈরিকীকরণের পথে দ্রুত হাঁটছে কেন্দ্র। কিন্তু তা করতে দেওয়া যাবে না। আর বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরের সভায় গৈরিকীকরণ নিয়ে তাঁর সাফ বক্তব্য, ”গেরুয়া রং তোমাদের জন্য নয়। ওটা ত্যাগীদের জন্য। তোমরা তো সব ভোগী।” গেরুয়া রঙের মাহাত্ম্য বর্ণনা বারবার শোনা গেছে তৃণমূল নেতাদের গলায়। এদিন মঞ্চে আবার শোনা গেলো গেরুয়া রঙের মাহাত্ম্যর কথা। আজ দলনেত্রীর কথায় ত্যাগী-ভোগীর এই ফারাকের কথা বিশেষভাবে তাৎপর্যপূর্ণ হয়ে উঠল। তবে এদিন সভা মঞ্চে দেখা যায়নি  অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।  

Tags :
2024 Loksabha PollMamata BanerjeeNetaji Indoor StadiumTmcTrinamool Congress
Next Article