For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

টাইব্রেকারে জিতে এফএ কাপের ফাইনালে ম্যান ইউ

01:19 AM Apr 22, 2024 IST | Sundeep
টাইব্রেকারে জিতে এফএ কাপের ফাইনালে ম্যান ইউ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: দ্বিতীয় সারির দল কভেন্ট্রি সিটিকে টাইব্রেকারে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠল ম্যানচেস্টার ইউনাইটেড। রবিবার রাতে নির্ধারিত সময়ে দু’দলের খেলার ফল ছিল ৩-৩। অতিরিক্ত সময়েও ফয়ালা না না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত টইব্রেকারে ৪-২ গোলে জিতে ফাইনালের ছাড়পত্র জোগাড় করে নিল এরিক টেন হাগের শিষ্যরা। ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে ম্যান ইউ। অর্থা‍ৎ ফাইনালে ম্যানচেস্টার ডার্বি যুদ্ধ দেখতে পারবেন দর্শকরা।

Advertisement

রবিবার রাতে ওয়েম্বলি স্টেডিযামে দ্বিতীয় সারির দল কভেন্ট্রি সিটির খেলোয়াড়রা প্রায় রূপকথার ইতিহাস গড়ার মুখে চলে গিয়েছিল। অথচ ম্যাচের শুরুর সময়ে মাঠে হাজির কয়েক হাজার দর্শক ভাবতেই পারেননি শ্বাসরুদ্ধকর ম্যাচের সাক্ষী হতে চলেছেন তাঁরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে টেন হাগের ছেলেরা। একে্বর পর এক আক্রমণ তুলে নিয়ে গিয়ে ব্যতিব্যস্ত করে রাখে কভেন্ট্রির রক্ষণ ভাগের খেলোয়াড়দের। প্রথমার্ধের ২৭ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন স্কট ম্যাকটো্মিনে। প্রথমার্ধের সংযুক্তি সময়ে কভেন্ট্রির জালে বল জড়িয়ে ব্যবধান ২-০ করেন হ্যারি ম্যাগুয়েরা। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যান ম্যান ইউ।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরু থে্কে ব্যবধান বাড়াতে ফের ঝাঁপায় এরিক টেন হাগের শিষ্যরা। ৫৮ মিনিটে ব্রুনো ফার্নান্ডেজ গোল করে ব্যবধান ৩-০ করেন। আর তার পরেই অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লিখলেন কভেন্ট্রির খেলোয়াড়রা। ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়েও হার না মানার লড়াইয়ে নেমে পড়লেন। ৭১ মিনিটে প্রতি আক্রমণ থেকে পাওয়া বল ম্যান ইউয়ের জালে জড়িয়ে ব্যবধান কমান এলিস সিমসে। আট মিনিট বাদে ক্যালাম ও’হেয়ারের কামানের গোলার মতো শট ওয়ান-বিসাকার শরীর ছুয়ে ম্যান ইউ গোলরক্ষক ওনানাকে দর্শক বানিয়ে ঢুকে যায় জালে। এর পরে ম্যান ইউকে নীযে ছেলেখেলা করল অনামী দলটি। যখনই কভেন্ট্রি আক্রমণে গিয়েছে তখনই ভয়ে চোখ বুজে থেকেছেন ম্যান ইউ সমর্থকরা। দ্বিতীয়ার্ধের সংযুক্তি সময়ের পাঁচ মিনিটে বক্সের মধ্যে বলে হাত লাগিয়ে দলকে বিপদে ফেলেন ম্যান ইউ’র বিসাকা। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান হাজি রাইট। নির্ধারিত সময়ে খেলার ফল ৩-৩ থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তার পরে টাইব্রেকারে।

Advertisement
Tags :
Advertisement