OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ঝাড়খণ্ডের তোলাবাজ দুস্কৃতীদের হাতে আক্রান্ত মানিকচকের তিন মৎস্যজীবী

06:20 PM Jun 12, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,মানিকচক: ঝাড়খণ্ডের তোলাবাজ দুস্কৃতিদের হাতে আক্রান্ত মানিকচকের তিন মৎস্যজীবি। নিখোঁজ এক। বুধবার মানিকচকের নারায়নপুর চর সংলগ্ন গঙ্গা নদীর বক্ষে এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাকে ঘরে আহত মৎস্যজীবীদের পক্ষ থেকে মানিকচক থানায় লিখিত অভিযোগও দায়ের।ঘটনা সম্পর্কে জানা গেছে বুধবার গঙ্গা নদীতে মাছ ধরতে গিয়ে দেখেন তাদের মাছ ধরার জাল তুলছেন ঝাড়খণ্ডের(Jharkhand) বেশ কিছু ব্যক্তি। তাদের বাধা দিতেই দুষ্কৃতীরা মৎস্যজীবীদের কাছে টাকা দাবি করে। মৎস্যজীবীরা টাকা দিতে অস্বীকার করতেই দুষ্কৃতীরা মৎস্যজীবীদের ওপর চড়াও হয়। নৌকায় থাকা বাঁশ দিয়ে মারধর করা হয় তাদের। কোনক্রমে সেখান থেকে তিনজন মৎস্যজীবী পালিয়ে বাঁচেন। গ্রামে ফিরে সমস্ত ঘটনা জানায় স্থানীয় বাসিন্দাদের।

পরবর্তীতে এলাকার বহু সংখ্যক এলাকাবাসী সেই এলাকায় ধাওয়া করতেই সেখান থেকে চম্পট দেয় ঝাড়খন্ডের দুষ্কৃতীরা।এই ঘটনায় লালমোহন চৌধুরী (২১), সিংহাসন চৌধুরী(১৮) ও ধনুয়া চৌধুরী(১৭) আহত হয়। তারা বর্তমানে মানিকচক হাসপাতালে(Manickchak Hospital) চিকিৎসাধীন। তবে সমরলাল চৌধুরী নামের ব্যক্তি ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে। ইতিমধ্যে এই ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার মানিকচক থানায় লিখিত অভিযোগও করেন মৎস্যজীবীরা। মানিকচক হাসপাতালে আহত অবস্থায় থাকা মৎস্যজীবী সিংহাসন চৌধুরী বলেন, গঙ্গা নদীতে চারজন ঝাড়খণ্ডের দুষ্কৃতী নৌকা নিয়ে তাদের ঘিরে ধরে এবং জানায় মাছ ধরতে গেলে টাকা দিতে হবে। আমরা টাকা দিতে না পারায় আমাদের মারধর করা হয়েছে।

ঘটনার পর থেকে ভয়ের মধ্যে রয়েছেন প্রাণে ফিরে আসা মৎস্যজীবীরা। লালমোহন সিং নামে মৎস্যজীবীর দাবী,বিগত কয়েক বছর আগে রাতের অন্ধকারে এই গ্রামেরই এক মৎস্যজীবী মাছ ধরতে গিয়ে দুই দিন নিখোঁজ থাকার পর তার মৃতদেহ উদ্ধার হয়েছিল। কিন্তু এখন রাতে নয় দিনের আলোতেই অস্ত্র নিয়ে হামলা করছে ঝাড়খণ্ডের দুষ্কৃতীরা।যদিও মৎস্যজীবীদের লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত প্রক্রিয়া শুরু করেছে মানিকচক থানার পুলিশ।

Tags :
Jharkhand MiscriantsManickchak Fisherman Hackled By Jharkhand Miscriants
Next Article