For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মানিকচক থেকে মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁস কাণ্ডের মূল পান্ডা গ্রেফতার

09:07 PM Feb 07, 2024 IST | Subrata Roy
মানিকচক থেকে মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁস কাণ্ডের মূল পান্ডা গ্রেফতার
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মালদা: অবশেষে মাধ্যমিক প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে মূল পান্ডাকে ধরতে সক্ষম হল পুলিশ। মঙ্গলবার রাতে মানিকচক থানার পুলিশ মালদা জেলার মানিকচকের গোপালপুর অঞ্চলের বালুটোলা থেকে জীবন দাস(Jiban das) নামে একজনকে গ্রেফতার করে। ধৃত ব্যক্তি পেশায় গৃহ শিক্ষক। তার মোবাইল ফোন আটক করা হয়েছে।পুলিশ সূত্রে খবর গত শনিবার মাধ্যমিকের ইংরেজি পরীক্ষার দিন এনায়েতপুর হাই স্কুলের পরীক্ষা কেন্দ্র থেকে ইংরেজির প্রশ্নপত্র ফাঁস হয় বলে অভিযোগ ওঠে।

Advertisement

কিছুক্ষণের মধ্যে ইংরেজি প্রশ্নপত্র সোশ্যাল মিডিয়ায় সর্বত্র ছড়িয়ে পড়ে। ঐদিন ওই স্কুল থেকে তল্লাশি চালিয়ে সাতজন পরীক্ষার্থীর থেকে সাতটি মোবাইল উদ্ধার করে পুলিশ। সেই পরীক্ষার্থীদের আটক করে পুলিশ। পর্ষদের নির্দেশ মেনে মানিকচকের(Manickchak) গোপালপুর হাইস্কুলের ওই সাতজন পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হয়। এরপর আটক করা মোবাইলগুলি ঘেঁটে পুলিশ সন্ধান পায় সোশ্যাল মিডিয়ায় ওই প্রশ্নপত্রের চেয়ে ছবি ছড়িয়ে দেওয়া হয়েছে তার জন্য একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহার করা হয়েছে। এমপি ২০২৪ কোশ্চেন আউট নামে ওই হোয়াটসঅ্যাপ গ্রুপটি(What's App Group) তৈরি করা হয়।

Advertisement

পুলিশ তদন্তে আরও জানতে পারে ওই গ্রুপের এডমিন ছিলেন ধৃত শিক্ষক জীবন দাস। এরপরই মঙ্গলবার তাকে গ্রেফতার করা হয়। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়(Ramanuj Gangapadhay) মঙ্গলবার মালদায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে দাবি করেছিলেন প্রশ্নপত্র ফাঁস এই বিষয়টিকে নিয়ে একটি চক্র সক্রিয় রয়েছে। যা কিছু ঘটছে তা স্কুলের বাইরে থেকে হচ্ছে স্কুলের মধ্যে পরীক্ষা চলাকালীন কড়া নজরদারি রাখা হচ্ছে। মঙ্গলবার রামানুজ গঙ্গোপাধ্যায় মালদার বিভিন্ন পরীক্ষা কেন্দ্র গুলি নিজে ঘুরেও দেখেন।

Advertisement
Tags :
Advertisement