OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মালদার মানিকচক ঘাটে গঙ্গা নদীতে কুমিরের আতঙ্ক, সতর্ক বনদফতর

04:52 PM Apr 02, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, মালদা: মালদার মানিকচক ঘাটে গঙ্গা নদীতে কুমিরের আতঙ্ক। সোমবার বিকালে মানিকচক ঘাট তীরবর্তী এলাকায় একটি সাত থেকে আট ফুটের কুমির (Cocodial)দেখতে পায় স্থানীয় মানুষজন। এরপরে নদীর তীরবর্তী এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়। ঘটনার খবর পেয়ে সোমবার রাত থেকেই মানিকচক থানার পুলিশ প্রশাসন এবং বনদফতরের পক্ষ থেকে মাইকিং করে মানুষকে সতর্ক করা হচ্ছে। মঙ্গলবার মানিকচক থানার(Manickchak) পুলিশ এবং বনদফতরের আধিকারিক ও কর্মীরা মানিকচক ঘাটে মাঝি এবং নদীতে স্নান করতে আসা মানুষদের সতর্ক করে কুমিরের বিষয়ে।

পাশাপাশি নৌকাতে করে গঙ্গা নদীতে(Ganga River) টহলদারী চালায় বনদপ্তরের কর্মীরা। নদীতে কুমির দেখা গেলে প্রয়োজনীয় সতর্কতা যাতে মেনে চলে সাধারণ মানুষজন এবং তৎক্ষণাৎ প্রশাসনের সহায়তা নেয়,সেই বিষয়ে এদিন বিভিন্ন রকম ভাবে সচেতন করা হয় সাধারণ মানুষজনকে। মঙ্গলবার দুপুর পর্যন্ত নদীতে দখলদারি চালালেও আর কুমিরকে দেখা যায়নি। বনদফতর সূত্রের খবর, কুমিরটি বিহারের দিক থেকে মানিকচকের দিকে এসেছে। গঙ্গা নদীতে কুমির থাকা এটা স্বাভাবিক বিষয়। তাই সাধারন মানুষকে কুমির থেকে সতর্ক করা হচ্ছে। বনদফতরের (Forest Department)কর্মীরা সমস্ত রকম ভাবে তৎপর রয়েছে এই বিষয়ে।

এদিকে,ভোটের মুখে আমডাঙায়(Amdanga) খুন। সম্পত্তি গত বিবাদে খুন শওকত আলী মন্ডল। আমডাঙার বড়গাছিয়া গ্রামের ঘটনায় চাঞ্চল্য।সম্পত্তিগত বিবাদের দুপক্ষের মধ্যে হাতাহাতি,মারধরের ঘটনায় ঘটে ।সেই ঘটনায় গুরুতর চোট পান শওকাত আলী মন্ডল।বারাসত হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় ।সওকতের অভিযুক্ত জাকির মন্ডল সহ ৩জনকে আটক করেছে আমডাঙ্গা থানার পুলিশ।

Tags :
Manickchak Ganga RiverManikchak Ganga River Cocodial
Next Article