For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুকুটে নয়া পালক! বার্লিন চলচ্চিত্র উৎসবে মনোজ বাজপেয়ীর 'দ্য ফেবল'

ভারতীয় ছবি হিসেবে বার্লিনের এনকাউন্টার প্রতিযোগিতায় শেষ গিয়েছিল ২০২০ সালে পুষ্পেন্দ্র সিং-এর দ্য শেফার্ডেস এবং দ্য সেভেন গান।
09:09 AM Jan 23, 2024 IST | Sushmitaa
মুকুটে নয়া পালক  বার্লিন চলচ্চিত্র উৎসবে মনোজ বাজপেয়ীর  দ্য ফেবল
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মনোজ বাজপেয়ী, বলিউডের একজন অত্যন্ত প্রতিভাবান অভিনেতা তিনি। খুব ছোট শহর থেকে উঠে এসেছেন অভিনেতা, জীবনে অনেক চড়াই-উতরাই দেখেছেন, সব বাধা পেরিয়ে আজ তিনি বলিউডের সফল অভিনেতা। তাঁকে শেষ দেখা গিয়েছিল, 'জোরাম' এবং কঙ্কনা সেন শর্মার সঙ্গে 'কিলার স্যুপ' ছবিতে। দুটি ছবিই সমালোচকদের দ্বারা দারুণ প্রশংসা কুড়িয়ে ছিল। কিলার স্যুপের প্রমোশনের জন্যে ছবির নির্মাতারা তাঁর একটি ফেক সিক্স প্যাক অ্যাবস এর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে একেবারে চমকে দিয়েছিলেন সবাইকে।

Advertisement

ছবিতে অভিনেতা বিনা পোশাকে ছিলেন, এবং স্পষ্ট ছিল তাঁর শরীরের সিক্স প্যাক অ্যাবস। স্বাভাবিকভাবেই চেনা ছন্দের বাইরে মনোজ বাজপেয়ীর এতটা ফিটনেস দেখে অবাক হয়ে গিয়েছিলেন সবাই। তবে বিষয়টির স্পষ্টীকরণ দেন অভিনেতা নিজেই।

Advertisement

যাই হোক, শোনা যাচ্ছে খুব শীঘ্রই অভিনেতার মুকুট নয়া পালক যোগ হতে চলেছে। মনোজ বাজপেয়ী অভিনীত 'দ্য ফেবল', যা প্রথম ভারতীয় চলচ্চিত্র হিসেবে বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান বিভাগে ভারতকে প্রতিনিধিত্ব করতে চলেছে। ছবিটি এই চলচ্চিত্র উৎসবের প্রধান বিভাগে জায়গা পেয়েছে। ছবিটি এই চলচ্চিত্র উৎসবের এনকাউন্টার কম্পিটিশন বিভাগে উৎসবের ৭৪ তম সংস্করণে প্রিমিয়ার হতে চলেছে, যেখানে বিশ্বজুড়ে আরও ১৪ টি ছবির জায়গা রয়েছে। বার্লিন চলচ্চিত্র উৎসব আগামী ১৫ থেকে ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে বার্লিনে।এবার বিশ্বমানের সেরা ১৪ টি ছবির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে মনোজ বাজপেয়ীর 'দ্য ফেবল'। সুতরাং ভারতীয়দের আনন্দের সীমা নেই। প্রতি মুহূর্তে ভারতীয় তারকারা দেশবাসীদের গর্বিত করে চলেছে। মার্কিন-ভারতীয় সহ-প্রযোজিত ছবিতে মনোজ বাজপেয়ী ছাড়াও আরও অভিনয় করেছেন, দীপক ডোবরিয়াল, প্রিয়াঙ্কা বোস, তিলোতমা শোম, হীরাল সিধু এবং শিশু অভিনেতা আওয়ান পুকোট। আন্তর্জাতিক প্রতিযোগিতায় ছবিটির অংশগ্রহণ নিয়ে অভিনেতা বলেছেন, 'রাম রেড্ডির মতো সৃজনশীল মন নিয়ে কাজ করা এবং প্রথমবারের মতো একটি আন্তর্জাতিক প্রোডাকশন হাউস দ্বারা সমর্থিত উৎসবে অংশগ্রহণ করা অবিশ্বাস্যভাবে অনুপ্রেরণাদায়ক।

অন্যদিকে ছবিটির লেখক এবং পরিচালক রেড্ডি বলেছেন, “দ্য ফেবেল শুধু একটি ফিল্ম নয়, আমার আত্মার একটি ভেজালহীন অংশ। আমি অনেক কিছুর জন্য সৌভাগ্যবান বোধ করি। মনোজ জির মতো দুর্দান্ত অভিনেতার সঙ্গে সহযোগিতা করতে সক্ষম হওয়া, বার্লিনেরর প্রতিযোগিতামূলক বিভাগে প্রিমিয়ার করা, ফিল্মটির জন্য বিশ্বব্যাপী সমর্থন পাওয়া।" ভারতীয় ছবি হিসেবে বার্লিনের এনকাউন্টার প্রতিযোগিতায় শেষ গিয়েছিল ২০২০ সালে পুষ্পেন্দ্র সিং-এর দ্য শেফার্ডেস এবং দ্য সেভেন গান। ১৯৯৪ সালে বুদ্ধদেব দাশগুপ্ত পরিচালিত 'শেল্টার অফ দ্য উইংস'-এর পর থেকে মূল প্রতিযোগিতায় কোনও ভারতীয় ছবি যায়নি। 

Advertisement
Tags :
Advertisement