OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রিগিংয়ের অভিযোগ তুলে একাধিক মামলা পাকিস্তানের আদালতে

03:36 PM Feb 11, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এখনও পর্যন্ত পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোট গণনা শেষ হয়নি। তার আগেই নির্বাচনের সময় ব্যাপক রিগিংয়ের অভিযোগ তুলে একাধিক মামলা দায়ের হল পাকিস্তানের বিভিন্ন আদালতে। বেশিরভাগ মামলাই দায়ের করেছেন ইমরান খানের দল তেহরিক ই ইনসাফ সমর্থিত নির্দল প্রার্থীরা।

জানা গিয়েছে, ইমরান খান সমর্থিত নির্দল প্রার্থীরা বেশিরভাগ মামলা দায়ের করেছে লাহোর হাইকোর্টে। পাশাপাশি দুই জন নির্দল প্রার্থী মামলা দায়ের করেছেন ইসলামাবাদ হাইকোর্টে। একইসঙ্গে তিন জন নির্দল প্রার্থী মামলা দায়ের করেছেন সিন্ধ হাই কোর্টে। নির্বাচনে ব্যাপক রিগিংয়ের অভিযোগ তুলে এই সব হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে। লাহোর হাইকোর্টে যে মামলা দায়ের করা হয়েছে, সেখানে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ের মরিয়ম নওয়াজের জয়লাভকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি ইস্তেকাম-ই-পাকিস্তান পার্টির প্রেসিডেন্ট আলেম খানের জয়লাভকে চ্যালেঞ্জ করেও মামলা দায়ের করা হয়। প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী খওয়াজা আসিফের জয়লাভকে চ্যালেঞ্জ করেও মামলা দায়ের করা হয়।

ইতিমধ্যে পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেমব্লিতে সবচেয়ে বেশি আসনে জয়লাভ করেছে ইমরান খানের দল পিটিআই সমর্থিত নির্দল প্রার্থীরা। এখনও পর্যন্ত ৯৩টি আসনে জয়লাভ করেছে তারা। পাশাপাশি নওয়াজের দল পিএমএল এন ৭৪টি আসনে ও পাকিস্তান পিউপিলস পার্টি ৫৪টি আসনে জয়লাভ করেন। একটি দল যদি সংখ্যাগরিষ্ঠতা না পায়, তাহলে জোট করে সরকার গঠন হবে। জানা যাচ্ছে, নওয়াজ ও বিলাবলের দলের সঙ্গে জোট করে সরকার গঠন হতে পারে। তবে যেহেতু এখনও পর্যন্ত পাকিস্তানের সাধারণ নির্বাচনের পুরো ফল প্রকাশিত হয়নি, তাই কারা সরকার গঠনের জায়গা রয়েছে, সেই বিষয়টিও স্পষ্ট নয়।

Tags :
Imran CourtPakistanPakistan CourtPakistan ElectionPTI
Next Article