OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মাওবাদীদের ডাকা ভারত বনধের দরুণ জঙ্গলমহলে আংশিক সাড়া

03:57 PM Dec 22, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি ঝাড়গ্রাম: মাওবাদীদের ডাকা ২৪ ঘন্টা ভারত বনধের দরুণ শুক্রবার বেলপাহাড়ি, লালগড় এলাকায় বন্ধ সব দোকানপাট।মাওবাদীদের(Maoist) ২৪ ঘন্টা ভারত বনধের জেরে বেলপাহাড়ি, লালগড় এলাকায় অনেকটাই শুনসান রাস্তাঘাট। বাসকর্মীরা ভয়ে বাস চালাতে নারাজ । তাই বেশীরভাগ বাস চলাচল করছে না জঙ্গলমহলের বেশিরভাগ রুটে। বাস মালিকদের বক্তব্য পুলিশ নিরাপত্তার আশ্বাস দিতে ব্যর্থ। তাই কর্মীরা ভয়ে বাস চালাচ্ছেন না। ঝাড়খন্ড(Jharkhand) ও বিহারে মাওবাদীদের বিরুদ্ধে অপারেশন এর প্রতিবাদে ১৬ থেকে ২২শে ডিসেম্বর প্রচার এবং ২২তারিখ ভারত বনধ- এর ডাক দেয় মাওবাদীরা।

গতকাল রাতে ঝাড়খন্ডের চক্রধরপুরে থার্ড লাইনে বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা । তবে ডাউন এবং আপ লাইন ঠিক থাকায় রেল যোগাযোগ স্বাভাবিক আছে। এরাজ্যে বনধের কোনো প্রচার না থাকলেও সীমন্ত লাগোয়া বেলপাহাড়িতে (Belpahari)মুখে মুখে বনধ এর খবর ছড়ালে বেলপাহাড়ি এলাকা বনধ এর আকার ধারন করে। লালগড়েও(Lalgar) দোকান বাজার বেশীরভাগই বনধ। বেলপাহাড়ি এলাকায় বেসরকারি বাস বেশীরভাগই বন্ধ । এর জন্য বাস মালিক সংগঠন এর সম্পাদক পুলিশ প্রশাসনকেই দায়ী করেছে। তবে জেলার বাকি অংশের জনজীবন স্বাভাবিক।

ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার (SP)অরিজিৎ সিনহা জানান, এই জেলায় মাওবাদী দের কোনো কার্যকলাপ নেই। জন জীবন স্বাভাবিক। শুভবুদ্ধি সম্পন্ন মানুষ ভালো মন্দ বোঝেন। তবে নতুন করে মাওবাদীদের ডাকা বন্ধে বেলপাহাড়ি ও লালগড়ের বেশ কিছু এলাকা ভীত ও সন্ত্রস্ত হয়ে ওঠায় চিন্তিত প্রশাসন। অন্যদিকে, ঝাড়খন্ড ও বিহারের বেশ কিছু এলাকা থেকে সশস্ত্র মাওবাদী স্কোয়াডদের বিরুদ্ধে ইতিমধ্যেই সাঁড়াশি অভিযান শুরু করেছে কোবরা বাহিনী।

Tags :
Maoist Cal Bharat BandhMaoist Strike
Next Article