For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নেদারল্যান্ডসকে হারিয়ে শেষ ষোলোয় অস্ট্রিয়া

12:29 AM Jun 26, 2024 IST | Sundeep
নেদারল্যান্ডসকে হারিয়ে শেষ ষোলোয় অস্ট্রিয়া
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ইউরোপীয় ফুটবলের অন্যতম শক্তিধর দেশ নেদারল্যান্ডসকে ৩-২ গোলে হারিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে থেকেই ইউরোর শেষ ষোলোয় জায়গা করে নিল অস্ট্রিয়া। তবে গ্রুপে তৃতীয়স্থান অর্জন করলেও শেষ ষোলোয় যাওয়ার সুযোগ রয়েছে ডাচদের কাছে।

Advertisement

মঙ্গলবার রাতে শেষ ষোলোয় জায়গা করে নিতে ‘ডু অর ডাই’ ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রিয়া ও নেদারল্যান্ডস। এদিন মাঠে নামার আগে দুই ম্যাচে ডাচদের পয়েন্ট ছিল চার। আর অস্ট্রিয়ার তিন। এক পয়েন্টে পিছিয়ে থাকা অস্ট্রিয়া শুরু থেকেই জয়ের জন্য ঝাঁপিয়েছিল। খেলার শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় রাল্ফ রাগিনিকের দল। ফলও পায় হাতেনাতে। অস্ট্রিয়ার মুহুর্মুহু আক্রমণের মুখে পড়ে ম্যাচের ছয় মিনিটেই নিজেদের জালেই বল গলান নেদারল্যান্ডসের দানিয়েল মালেন। ওই আত্মঘাতী গোলে এগিয়ে যায় অস্ট্রিয়া। পিছিয়ে থেকেই তেড়েফুঁড়ে নামে ডাচেরা। ২৪ মিনিটে মালেনের দুরন্ত শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৩৮ নিনিটে মার্কো অরনাতোভিচের শট তালুবন্দি করে দলের নিশ্চিত পতন রোধ করেন নেদারল্যান্ডস গোলরক্ষক। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় অস্ট্রিয়া।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধের জন্য ঝাঁপায় ডাচরা। ৪৭ মিনিটে  জাভি সিমনসের পাস থেকে দারুণ গোল করে দলকে সমতায় ফেরান নেদারল্যান্ডসের কোডি গাকপো। যদিও বেশিক্ষণ সমতা থাকেনি। ৫৯ মিনিটে রোমান্ড সিমিডের দারুণ হেড করে নেদারল্যান্ডসের জালে বল জড়িয়ে অস্ট্রিয়াকে ফের এগিয়ে দেন। এর পর আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। ৭৫ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে দারুণ শটে ডাচদের সমতায় ফেরান মেম্ফিস ডেপায়।যদিও ডাচদের সেই স্বস্তি বেশিক্ষণ বজায় থাকেনি। ৮০ মিনিটে মার্সেল সাবিতজা ডি-বক্সের ডান দিক থেকে বাঁ পায়ের দারুণ শটে গোল করে অস্ট্রিয়াকে ৩-২ ব্যবধানে এগিয়ে দেন। পিছিয়ে পড়ে গোল শোধের জন্য ঝাঁপান ডাচরা। একের পর আক্রমণ শানালেও তিন কাঠিতে বল রাখতে পারেননি গাকপোরা। ৮৬ মিনিটে বেঘহোর্স্টের দারুণ হেড পোস্টের উপর দিয়ে চলে যায়।  শেষ পর্যন্ত ৩-২ গোলে হেরে মাঠ ছাড়তে হয় ২০১০ সালের ইউরো কাপের রানার্সদের।

Advertisement
Tags :
Advertisement