OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আধার কার্ড বাতিল নিয়ে ব্লকে ব্লকে আন্দোলনে নামছে মতুয়া মহাসংঘ

09:43 PM Feb 19, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,ঠাকুরনগর: আধার কার্ড বাতিল নিয়ে অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের বৈঠক। ব্লকে ব্লকে আন্দোলন হবে বলে জানালেন মমতা ঠাকুর ।রাজ্যের বিভিন্ন জেলায় ইতিমধ্যে পৌছেছে আধার কার্ড বাতিলের চিঠি। যার মধ্যে রয়েছে মতুয়া ভক্তরা। আধার কার্ড বাতিল নিয়ে উত্তর ২৪ পরগণার ঠাকুরনগর ঠাকুর বাড়িতে সোমবার বৈঠক করলেন মমতা ঠাকুরের(Mamata Thakur) অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘ। সেখানে উপস্থিত ছিলেন মতুয়া মহাসংঘের সংঙ্ঘাধিপতি মমতা ঠাকুর।সহ সংঘের সদস্যদেরা এবং মতুয়া ভক্তরা।

মমতা ঠাকুর বলেন, "যাদের আধারকার্ড(Adhar Card) বাতিল করা হচ্ছে তার মধ্যে প্রায় ৫০ থেকে ৬০ শতাংশই মতুয়া সম্প্রদায়ের। কেন্দ্র ঘুড়িয়ে ডিজিটাল এন আর সি (Digital NRC)করে দিল। মতুয়াদের গোলামে পরিণত করতে চাইছে। আগামী দিনে অঞ্চল এবং ব্লকে ব্লকে আন্দোলন হবে। তার পরও সমস্যার সমাধান না হলে ঠাকুরবাড়িতে আমরণ অনশনে বসবো।

শান্তনু ঠাকুরের ক্ষমা চাওয়া প্রসঙ্গে মমতা ঠাকুর বলেন, যদি কোন টেকনিক্যাল সমস্যা হয়ে থাকে সেটা নিয়ে বলবেন স্বরাষ্ট্র মন্ত্রী। কেন না এটা স্বরাষ্ট্রমন্ত্রীর অধীনে।শান্তনু ঠাকুর(Shantanuthakur) যখন বলছে তা হলে সে ঠিক করে দিক। যাদের আধার কার্ড বাতিল হয়েছে তাদের বলবো সকলে শান্তনু ঠাকুরের বাড়িতে আসুক।

এদিকে,শ্যামনগরে(Shyamnagar) আয়োজিত হয় গন উপনয়ন।শ্যামনগর কৃষ্টি সমন্বয় সংস্থার উদ্যোগে আয়োজিত হয় গন উপনয়ন।সোমবার শ্যামনগর বি আর এস কলোনি লোকনাথ মন্দির প্রাঙ্গণে আয়োজিত হয় এই গন উপনয়ন।মূলতঃ এলাকার আর্থিকভাবে পিছিয়ে পড়া ব্রাহ্মণ পরিবারের সন্তানরা ব্রাহ্মণত্ব লাভ থেকে যাতে বঞ্চিত না হয় সে কারণে সেই সমস্ত সন্তানদের ব্রাহ্মণত্ব দিতেই আয়োজক সংস্থার মূল উদ্দেশ্য বলে জানানো হয়েছে। এ বছর তাদের দ্বিতীয় বর্ষ এই গণ উপনয়নে ১২ জন ব্রাহ্মণ সন্তানদের উপনয়ন দেওয়া হয়।

Tags :
Matua Mahasangha Start Agitation MoventMatua Start Agitation Against Adhar Cancelletion
Next Article