OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বনগাঁ-সহ রাজ্যের তিন আসনে প্রার্থী দেবে মতুয়াদের সংগঠন

03:12 PM Apr 10, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এবারের সরাসরি ভোটের ময়দানে নামছে মতুয়াদের সংগঠন। জানা যাচ্ছে, বনগাঁ, বারাসত ও কৃষ্ণনগরে সংগঠনের তরফে প্রার্থী দেওয়া হবে। বুধবার মতুয়া সংগঠনের তরফে এই কথা জানানো হয়েছে।

জানা গিয়েছে, মতুয়াদের সংগঠন শান্তিহরি মতুয়া ফাউন্ডেশনের তরফে রাজ্যের তিনটি কেন্দ্রের প্রার্থী দেওয়ার কথা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শান্তিহরি মতুয়া ফাইন্ডেশনের তরফে দেবব্রত রায় জানান, ‘বাম জমানার শেষ থেকে মতুয়াদের নিয়ে রাজনীতি শুরু হয়। তৃণমূল, বিজেপি দুই দলই তা করে চলেছে। কিন্তু মতুয়ারা যে তিমিরে ছিল, সেই তিমিরেই রয়ে গিয়েছে। তাই আমাদের তরফে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘ প্রাথমিকভাবে জানা গিয়েছে, বনগাঁ, বারাসতের পাশাপাশি বর্ধমান পূর্ব কেন্দ্রে প্রার্থী দেবে শান্তিহরি মতুয়া ফাউন্ডেশন। কিন্তু বর্ধমান পূর্ব কেন্দ্রে যাকে প্রার্থী হিসাবে ভাবা হয়েছিল, তিনি অসুস্থ। ফলে বর্ধমান পূর্ব কেন্দ্রে কাউকে প্রার্থী করা হচ্ছে না। পরিবর্তে মতুয়া অধ্যুষিত কৃষ্ণনগর কেন্দ্রে এই সংগঠনের তরফে প্রার্থী করা হচ্ছে।

জানা যাচ্ছে, বনগাঁ, বারাসত ও কৃষ্ণনগরে প্রচুর সংখ্যক মতুয়া সম্প্রদায়ের লোকের বাস। একটা সময়ে মতুয়াদের সঙ্গে ভালো সম্পর্ক ছিল বামেদের। বামেদের হয়ে মতুয়াদের সঙ্গে যোগাযোগ রাখতেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। ২০১১ সালে রাজ্যের পালাবদলের পর তৃণমূল যখন ক্ষমতায় আসে, তখন মতুয়াদের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি হয় রাজ্যের শাসক দলের। তবে ২০১৯-এর পর থেকে মতুয়াদের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে বিজেপির। তার প্রমাণও হাতেনাতে মেলে। বনগাঁ, রাণাঘাট কেন্দ্রে জয়ী হয় বিজেপি প্রার্থী। তবে এবার মতুয়া সংগঠনের পক্ষ থেকে সরাসরি প্রার্থী দেওয়া হচ্ছে। এবারের ভোটে এই মতুয়া সংগঠন কতটা প্রভাব ফেলতে পারবে এখন সেটাই দেখার।

Tags :
Loksabha Election 2024loksabha voteMatua
Next Article