For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রবিবার চার রাজ্যের নির্বাচনে ইন্ডিয়া জোট জিতবে: ফিরহাদ

05:34 PM Dec 02, 2023 IST | Subrata Roy
রবিবার চার রাজ্যের নির্বাচনে ইন্ডিয়া জোট জিতবে  ফিরহাদ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রবিবার ৪ রাজ্যের ফলাফলে সব রাজ্যে ইন্ডিয়া জোট জিতবে। আর কেন্দ্রীয় শাসক দল পরাজিত হবে বলে জানান মেয়র ফিরহাদ হাকিম(Mayor Firhad Hakim)। শনিবার কলকাতা পৌরসভায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে মেয়র(Mayor) বলেন,পৌর কমিশনার একটা বিজ্ঞপ্তি জারি করছে। এবার থেকে সমস্ত বিজ্ঞাপনে কিউ আর কোড থাকবে। তাতে বেআইনি হোর্ডিং রোধ করা যাবে। বিজ্ঞাপন নীতি তৈরি করা হচ্ছে। গরীব মানুষের জন্য সরকার বাংলার বাড়ি তৈরি করছে। এই বাড়ি গুলি কেউ বিক্রি করতে পারবে না। এটা বেআইনি হবে। যারা কিনবে তাদের টাকা জলে যাবে। বাংলার বাড়ি কেনা বা বেচা দুটোই দণ্ডনীয় অপরাধ। এটা ১৫ বছরের জন্য লিজে দেওয়া হয়। যারা কিনবেন বা বেচবেন তারা নিজের দায়িত্বে করবেন।

Advertisement

কলকাতা পৌরসংস্থা সহ রাজ্যের সমস্ত পৌর সংস্থাতে এই নির্দেশিকা জারি করা হচ্ছে। এটা শুনা যাচ্ছে। আমার কাছে এই ধরনের অভিযোগ আসছে। জমি বেশিভাগ ঠিকা সম্পত্তি বা অনেক জায়গায় ব্যক্তিগত সম্পত্তি । কিন্তু তারা সরকার কে দিয়ে দিয়েছে। নোনাডাঙ্গা যারা এটা করছে তাদের বিরুদ্ধে অভিযোগ উঠছে বলে জানান কলকাতা পৌরসভার মেয়র(Mayor)।৭৪ নম্বর ওয়ার্ডের ঘটনা প্রসঙ্গে স্বাস্থ্য কেন্দ্র নিয়ে অভিযোগ উঠেছে। সেটা নিয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের তদন্ত করে দেখতে বলা হয়েছে।পূর্ব কলকাতা পৌর সংস্থার অধীনে নেই। আমাদের কাছে অভিযোগ আসলেই আমরা ব্যাবস্থা গ্রহন করছি। দাবি মেয়র ফিরহাদ হাকিমের।কিছু কিছু পঞ্চায়েত অনুমোদন দিয়ে দিচ্ছে বলে অভিযোগ পৌর মন্ত্রী ফিরহাদ হাকিমের।অনেক জায়গায় বেআইনি পার্কিং হচ্ছে। সেটা নিয়ে আমরা পুলিশকে বলছি। পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। টালিনালাকে সুরক্ষিত থাকার জন্য নেট দিয়ে দেওয়া হচ্ছে।

Advertisement

মেয়র আরোও বলেন, আমার সই যদি কেউ নকল করে আমি কি করব। যে আমার বাজারে এসেছে আমি পাঠিয়ে দিয়েছি থানায়। আমি সেটা সাথে সাথে পুলিশকে পাঠিয়ে দিচ্ছি। ৪ রাজ্যের ফলাফলে সব রাজ্য ইন্ডিয়া জোট জিতবে আর কেন্দ্রীয় শাসক দল পরাজিত হবে বলে জানান মেয়র ফিরহাদ হাকিম।ফিরহাদ হাকিম বলেন, অসভ্যতা করলেই ব্যাবস্থা গ্রহণ করেছেন স্পিকার(Speaker) । আর মহুয়া মৈত্র যেহুতু আদানির বিরুদ্ধে বলেছে, তাই প্রধানমন্ত্রীর খারাপ লেগেছে। তাই তারা মহুয়া মৈত্রর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে। ওইখানে ডিবেট করেছে বলে শাস্তি হচ্ছে।

আর এখানে ডিবেট না করে অসভ্যতা করছে বলে শাস্তি হয়েছে। আদানি নিয়ে ভালো কথা বললে ভালো হয়। মহুয়া মৈত্র'র(Mohua Moitra) বিরুদ্ধে সিবিআই তদন্ত হয়েছে কিছুই হবে না। তাহলে তো প্রশ্ন কোনো দিন বিরোধীরা করতে পারবে না। তাহলে তো গনতন্ত্রকে ভেঙে দেওয়া উচিত। সংসদ থাকার কোনো কারণ নেই। আমরা আলোচনা করতে চাই। আমরা কারোর সঙ্গে লড়াই করতে চাই না। আমরা তথ্য নিয়ে আলোচনা করতে চাই। কিন্তু কেউ যদি মাস্তানি করবে। লড়াই করবে। তাতে একটা কর্মদিবস নষ্ট হল। এখানে নীতি রীতি ভঙ্গ হয়েছে বলে ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে।সবার উপরে আমাদের দেশ। দল আছে দল থাকবে না। জাতীয় সঙ্গীত থাকবে। ভারতবর্ষের থাকবে। সেটা অবমাননা করা মানে সে দেশদ্রোহী হয়ে যাবে। যারা অবমাননা করে তাদের বিরুদ্ধে শাস্তি হবে।

Advertisement
Tags :
Advertisement