OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শহরে বেআইনি পার্কিং রুখতে বিশেষ অ্যাপ চালু কলকাতা পুরসভার

04:00 PM Dec 09, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: শহরে বেআইনি পার্কিং বন্ধ করতে অ্যাপ চালু করল কলকাতা পুরসভা। এই অ্যাপের সঙ্গে যুক্ত করা হয়েছে কলকাতা পুলিশকে।চাকরিপ্রার্থীদের ১০০০ দিন পূর্ণ হল এই প্রসঙ্গে কলকাতা পুরসভার মেয়রের(Mayor) মন্তব্য,এটা আমার বিষয় নয়। আমার বিভাগ নয়। এটা নিয়ে যা বলার ব্রাত্য বসু শিক্ষামন্ত্রী উনি বলবেন।আইসিসি ইউ- তে (ICCU)কেন্দ্রীয় জওয়ান। এই প্রসঙ্গে মেয়র বলেন,এটাও আমার বিষয় নয়। এটা স্বাস্থ্য দপ্তর জানাবে। আমি বিষয়টা জানিনা।দুর্নীতিতে কেন্দ্রীয় প্রতিনিধি দল। এই প্রসঙ্গে মেয়র বলেন,কেন্দ্রীয় প্রতিনিধি দল আসে, রাজনৈতিক দৃষ্টিভঙ্গি নিয়ে আসে। এটা কাম্য নয়। তারা সরকারি আধিকারিক। তাদের নিরপেক্ষভাবে আসা উচিত।আমরা যা রিপোর্ট পেয়েছি তাতে দেখছি উত্তরপ্রদেশে অনেক বেশি দুর্নীতি হয়েছে জব কার্ড নিয়ে । সেখানে কি অ্যাকশন নেওয়া হল?

কেন্দ্রীয় সরকারের সমস্ত রাজ্যকে সমানভাবে দেখা উচিত।যেখানে দুর্নীতি হয়েছে সেইটুকু এলাকায় বন্ধ করা উচিত। সবার বন্ধ করা উচিত নয়।ফিরহাদ হাকিম(Firhad Hakim) আরোও বলেন,পার্কিং নিয়ে অ্যাপ আজ থেকে চালু হচ্ছে। ইলিগ্যাল পার্কিং করলেই সেই নম্বর এই অ্যাপের মাধ্যমে কলকাতা পুলিশের কাছে চলে যাবে। কলকাতা পুলিশ (Kolkata Police)প্রসিডিং স্টার্ট করবে।ইল্লিগাল পার্কিং অ্যাপ।এর সঙ্গে পরিবহন ও কলকাতা পুলিশ এর যোগ থাকবে।এর ডিমান্ডটা কলকাতা পুরসভা(KMC) পাবে।হকার প্রসঙ্গে মেয়র বলেন,বর্ষায় অনেকে প্লাস্টিক লাগিয়েছিল ।সেই প্লাস্টিক এখনো খোলেনি। এটাকে আমরা সিরিয়াসলি দেখব। পুলিশের সাহায্য নিয়ে প্লাস্টিক গুলোকে খুলতে হবে।গড়িয়াহাট সহ বেশ কিছু জায়গাতে,পুরসভা হকার তুলে দেওয়ার পরও আবার নতুন করে বসছে। এক্ষেত্রে পুলিশকে দেখতে হবে। কমিশনারকে চিঠি দিতে নির্দেশ মেয়রের।

জলের মিটার বসবে সারা কলকাতা জুড়ে। ওয়েস্টেজ হচ্ছে। বলে আমরা সব জায়গায় জল দিতে পারছি না। এটা অবজারভেশনের জন্য এর ফলে আমরা আরও বেশি জল দিতে পারব। দেড়শ লিটার প্রতি মানুষ প্রতিদিন এটা চাহিদা। প্রচুর জল নষ্ট হয় বিভিন্নভাবে।মনিটরিং করার জন্যই এটা করা হবে পাটুলি ও কাশিপুরে ইতিমধ্যেই হয়েছে। মিটার চুরি হয়ে যাচ্ছে এবং তার ডিজাইন চেঞ্জ করা হবে। সারা কলকাতায় গোবড়া রাস্তা
হসপিটালের জন্য বন্ধ রাখা হয়েছে ১৫তারিখের পর থেকে রাস্তা তৈরি করা হবে। কিছুদিন বসতে সময় দিতে হয়।বউবাজারে(Bowbazar) বাড়ি তৈরি করতে আমরা প্রস্তুত। কিন্তু যে বেনিফিসিয়ারি তাদের নিয়ে অনেকবার আলোচনা হয়েছে তারা রাজি থাকলে পুরসভার কোন বাধা নেই বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম।

Tags :
Firhad On Illegal ParkingMayor Firhad Hakim
Next Article