OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আধার লিংকের নামে মানুষ হয়রানির শিকার : ফিরহাদ হাকিম

04:45 PM Dec 19, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: আধার লিংকের নামে মানুষকে হয়রানির শিকার করছে কেন্দ্র, অভিযোগ মেয়রের।মঙ্গলবার কলকাতা পুরসভার কাজকর্ম খতিয়ে দেখতে প্রশাসনিক বৈঠক করেন মেয়র।তিনি বলেন,এই সময় তৃতীয় প্রশাসনিক বৈঠক করলাম। এই অঞ্চলে জলের একটা সমস্যা আছে। আমার ধারণা ছিল যে বুস্টার পাম্পিং স্টেশন ছিল। সেক্ষেত্রে জলের সমস্যা হবে না। এই বোরোতে কাজ চলছে। সরকারি জমিতে ডেঙ্গু ।একটা বড় সমস্যা আছে। আমরা সারা বছর ধরে সচেতনতা প্রচার চালাচ্ছি আমাদের। আমাদের ভালো ফুটপাত ভেঙে দিয়ে নতুন করার অর্থ আমাদের নেই। আমরা গ্রাউন্ড রিয়ালিটি দেখতে পারি এই বৈঠকে। অনেক জায়গায় বেআইনি বাড়ি ছোট হয়েছে। সেটাকে আইনি ভাবে ব্যাবস্থা গ্রহণ করতে হবে। কারোর ব্যক্তিগত স্বার্থের জন্য সমাজের ক্ষতি যাতে না হয় সেটা দেখতে হবে। যেকোনো জলাভূমি বোজানোর ক্ষমতা কারোর নেই। সেটাকে জলাশয় রাখতে হবে। প্রাকৃতিক সম্পদ আমরা নষ্ট করতে পারি না। ফাঁকা জায়গায় যদি কেউ নোংরা করে রাখে, তাহলে তাদের উপরে কলকাতা পৌর সংস্থার(KMC) পক্ষ থেকে ব্যাবস্থা গ্রহণ করতে হবে।

কোভিড(Covid) নিয়ে আমরা নিজেরা সতর্ক থাকব। করোনা কোনো কাল একেবারে চলে যায় না। ইউমিউনিটি যাদের কম থাকে তাদের কে সংক্রমিত করে, বলেন মেয়র। সংসদে বিরোধী সদস্যদের সাসপেন্ড করে দেওয়া প্রসঙ্গে মেয়র বলেন,সবাই কে suspend করে দিক না। একা মোদী আর অমিত শাহ কে রাখুক। এই উদ্ধত ভারতের মানুষ চায় না। মানুষ ঠিক করবে ,মোদীজি ঠিক করবে না। তিনি যখন সংসদে ঢুকে ছিলেন তখন তিনি শপথ নিয়েছিলেন। সংসদের সামনে নকল সংসদ তৈরি করে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের হাত-পা নাড়া প্রসঙ্গে মেয়র বলেন,এটা কোনো অপমান করার জন্য নয় । একটা মক সংসদ করা হয়। আমরা তো ইন্ডিয়াতে আছি। রাহুল গান্ধী আসবেই এটা কথা। মুখ কে হবে সেই প্রসঙ্গে মেয়র (Mayor)বলেন, মানুষের মুখ হবে। মানুষ ঠিক করবে কে ভারতবর্ষ চালাবে।

৩৪ বছরে ধার দেনা হয়েছে। কিন্তু আমরা নিজেকে স্বয়ং সিদ্ধ বাংলা করেছি। তুমি বাংলা থেকে টাকা নেবে আর বাংলা কে টাকা দেবে না। এটা হতে পারে না বলে মেয়র কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন । তিনি বলেন,
বেআইনি নির্মাণ ভাঙতেই হবে। ছোট ছোট বাড়িকে অনুমতি দিতে হবে। প্রচার চালাতে হবে যাতে মানুষ বেআইনি বাড়ি না করে। কেন্দ্রের বিরুদ্ধে মেয়র বলেন,আসলে ওরা বাংলার বিরোধী। তারা সেন্ট্রাল এজেন্সি দিয়ে আমাদের হেনস্তা করার চেষ্টা করছে। দিল্লিতে কি পাঠিয়েছে আমার দেখার দরকার নেই। আগে আদালতে জমা দিন তার পরে কোর্ট ঠিক করবে।যাদের মাথার মধ্যে সম্প্রদায়িক সম্প্রীতি নেই তারা এইসব কথা বলবে। উর্দু ভাষা প্রসঙ্গে মন্তব্য মেয়রের ।তিনি বলেন, অটলজি বা মনমোহন সিং নিজেই উর্দু ভাষায়লেখালিখি করতেন।রাম কৃষ্ণ মিশনে উর্দু পড়ানো হয়।আধার লিংকের নামে মানুষ কে হয়রানি শিকার করছে, কেন্দ্র অভিযোগ মেয়রের। চিটিং বাজ পার্টি তারা এটাই করবে বলেন মেয়র।প্রধানমন্ত্রী উপদেষ্টার দেওয়া রিপোর্টে পশ্চিমবঙ্গ সহ বেশ কয়েকটি রাজ্য সবচেয়ে বেশি আর্থিক ভাবে পিছিয়ে পড়ে আছে। সেটা নিয়ে এই কথা বলেন ফিরহাদ হাকিম।

Tags :
Firhad On KMC Administrative MeetingMayor Firhad Hakim
Next Article