OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শহরে বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য চালু হচ্ছে 'নগর বন্ধু' অ্যাপ

06:17 PM Dec 22, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি : আমরা আমাদের কিছু অ্যাসেসমেন্ট-এ একটু পরিবর্তন আনছি। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে কথা জানান, কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম। যখনই সি সি-র জন্য আবেদন জানাবে তখন ডেভলপার জানাবে যে কাকে সে বিক্রি করেছে। আমরা তখনই ডেভলপারের নামে মিউটেশন করে দেব। যদি সে পাওয়ার অফ এটর্নি নিয়ে আসবে তার নামে মিউটেশন করে দেওয়া হবে। যদি ডেভেলপার কোনো নির্মাণ ঝুলিয়ে রাখে তাহলে tax দিতে হবে।আর একটা নতুন স্কিম আসছে। তাদের বাড়িতে পৌর কর্মীরা যাবে বয়স্ক মানুষের জন্য বা প্রতিবন্ধীদের জন্য নগর বন্ধু স্কীম চালু করা হচ্ছে। কলকাতা পৌর কর্মীরা যাবে সেটা করে দেবে। 8335999111 এই নম্বর চ্যাটবট করে কলকাতা পৌর সংস্থার সমস্ত পরিষেবা এই নগর বন্ধু অ্যাপ থেকে পাওয়া যাবে ।

১৫ নম্বর বোরোতে কত পুকুর ছিল। একসপ্তাহের মধ্যে কত পুকুর আছে। কি অবস্থায় আছে তার সমস্ত বিবরণ আমার টেবিলে দিতে হবে। সাংবাদিকদের মেয়র জানান, অ্যাসেসমেন্ট বিভাগ গিয়ে এরিয়া ম্যাপ করে আগামী শুক্রবার সমস্ত রিপোর্ট আমার কাছে দিতে হবে। আমি অনুরোধ করছি ১৫ নম্বর বোরোর গ্যাস চেম্বার হয়ে যাচ্ছে। আমরা আগে নতুন পুকুরকে বাঁচাই। তার পরে আমরা পুরোনোটা খুঁড়ে বার করব। যারা পরিবেশ নষ্ট করবে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করব বলে হুশিয়ারি মেয়র ফিরহাদ হাকিমের। অনেক মানুষ শিক্ষা নিচ্ছে না। বোরো ১৫ একটা অসভ্যতা হয়েছিল। আমরা প্রত্যেকটি বোরোতে এটা করা হবে। সব বোরোতে অ্যাসেসমেন্ট বিভাগ রেকর্ড দেখছে।

পুলিশ আমাকে খুব সাহায্য করেছে। আমাদের রাস্তায় নামতে হচ্ছে কারণ সব জায়গায় মানুষ সচেতন নয়। পুলিশও আমার নাগরিক আর সাধারণ মানুষ ও আমাদের নাগরিক। তাই আমাকে মেয়র হিসাবে আমাকে নাগরিকদের পথ দেখতে হবে। অশত্থ গাছ কাটা নিয়ে একটা সমস্যা হচ্ছে। কারণ গাছ কাটা নিয়ে অনুমতি নিতে হবে। তার পরে পূজো করে গাছ কাটা হতে পারে ।আসলে যারা নাটক করতে চায় তারা নাটক করছে। তারা বামফ্রন্টের সময় বেশি ডিএ পেতেন। যারা নাটক করছে। তবে বেশিভাগ কর্মচারীরা কাজ করছে। ডিএ প্রসঙ্গে মন্তব্য ফিরহাদ হাকিমের।

যেটা মোদী করতে পারছে না। সেটা মমতা করে দেখাচ্ছে। তাই তার প্রত্যেকটি প্রকল্পে নিয়ে সমালোচনা করা হচ্ছে বা রাজনীতি করা হচ্ছে।কভিড নিয়ে হই হই করা হচ্ছে। কোনো অসুখ আসলে সেটা একেবারে শেষ হয় না। যারা সুস্থ আছে তাদের কভিড(Covid) হওয়ার আশঙ্কা থাকে না। আমাদের কাছে কোনো রিপোর্ট আসছে না। কভিড প্রসঙ্গে মন্তব্য কলকাতা পৌরসভার(KMC) মেয়রের।ইডির তল্লাশিতে কোনো রেজাল্ট আসবে না। তৃণমূল ৪০ টি সিট পাবে । ইন্ডিয়া জোট জিতবে বলে দাবি ফিরহাদ হাকিমের।ব্রিগেডে গীতাপাঠ অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানানো হয়নি বলে জানান মেয়র।আমরা KMDA - র সমস্ত ওয়াটার ট্যাংক পরীক্ষা করতে বলেছি, বলে জানান মেয়র। তবে পোর্টের এলাকায় অনেকগুলি পরিত্যক্ত জলের ট্যাংক রয়েছে। আমি পৌর কমিশনারকে বলেছি পোর্টের সঙ্গে কথা বলতে যাতে বিপদজনক ট্যাংক নিয়ে তারা ব্যাবস্থা গ্রহণ করা হয়। নাহলে অনেক মানুষের জীবনে কোন দুর্ঘটনা ঘটলে বিপদ হবে।

Tags :
Firhad HakimMayor Firhad Hakim
Next Article