OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফুটপাত থেকে স্ক্র্যাপ ডিলারদের সরাতে সিপি'কে চিঠি দিচ্ছেন মেয়র

05:28 PM Jan 27, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: কলকাতা রাস্তায় কিছু দিন দেখছি আগে গরীব মানুষ রাস্তায় থাকতেন। তাদের জন্য আমরা নাইট শেল্টার করেছি। তার পরেও কলকাতার রাস্তায় পরিবার নিয়ে অনেক মানুষ থাকছে। আমরা দেখছি তারা হচ্ছে স্ক্র্যাপ ডিলার। আমি পুলিশ কমিশনারকে চিঠি দেব। পৌর কমিশনারকে বলব তাদেরকে সেখানে থেকে সরিয়ে দিতে হবে। শনিবার কলকাতার মেয়র ফিরহাদ(Firhad Hakim) হাকিম সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান। তিনি বলেন,অদ্ভুত ভাবে আলিপুর , সার্দান পার্ক, মডার্ন হাই উল্টো দিকে সব জায়গায় পরিবার নিয়ে থাকছে। আমাদের দেখতে হবে সুরক্ষা ক্ষেত্রে কি হচ্ছে হচ্ছে না। আমরা সহানুভূতির সঙ্গে দেখতে পুলিশকে বলেছি।মেয়র আরোও জানান,গড়িয়াহাট (Gariahat)মার্কেটে আমরা একটা বিরাট অগ্নিকাণ্ড দেখেছি।

হকাররা প্লাস্টিক ব্যাবহার করতে পারবে না। ফুটপাথে আগুন জ্বালিয়ে রান্না করা যাবে না। এটা মনে রাখতে হবে বিস্ফোরণ হলে বিরাট একটা ঘটনা ঘটে যেতে পারে। একজনের জন্য অনেক লোকের প্রাণ যাতে না যায় তা দেখতে হবে। ফুটপাতে কেউ কোনো মাল রাখলে সেটা তুলে নেওয়া হবে বলে জানান মেয়র। ফুটপাত দখল করে ব্যবসা করা যাবে না। যাতে কোনো রকমের দুর্ঘটনা না হয়। যদি কেউ দোকানের মধ্যে না রাখে তাহলে সেটা তুলে নেবে কলকাতা পৌর সংস্থার বলে জানান মেয়র। বেআইনি বাড়ি ভাঙ্গার জন্য একজন মহিলাকে মারধরের বিষয় নিয়ে তিনি বলেন যে পুলিশ ব্যাবস্থা নেবে। একজন মহিলা গায়ের যদি হাত তোলা হয় তাহলে সেটা ব্যাবস্থা গ্রহণ করা হবে। সব অভিযোগ যে ধ্রুব সত্য সেটাও নয় ।অনেক সময় নিজের বিদ্বেষ পোষণ করার জন্যই অনেক ভেবে নিয়ে অভিযোগ জানিয়ে দেয়। টিনের শেড সব জায়গায় দেওয়া যাবে না। সাময়িক ভাবে নির্মাণ করলেই বেআইনি।

সত্যনারায়ণ পার্কের পাশে নেতাজি মূর্তি স্থাপন করা হয়েছে। এই বিষয়ে আমরা এফ আই আর করেছি বলে জানান মেয়র(Mayor)।রাহুল গান্ধীর পোষ্টার ছেড়া নিয়ে মেয়র বলেন কেন তৃণমূল ছিঁড়বে । আসলে এখানকার কংগ্রেস শুধু বিজেপির ফ্ল্যাগ ধরতে বাকি আছে। রাহুল কি এখনে তৃণমূলের বিরুদ্ধে প্রচার করছে। যে তার পোস্টের ছিঁড়ে দেবে।নীতিশ কুমার নিয়ে তার অভিযোগ নির্বাচন কমিশন কে পেশ করে দেওয়া হয়েছে। ধর্ম নিরপেক্ষতা আগেই শেষ করে দিয়েছি। আজ না হয় কাল আমরা জিতব। বিজেপি বিরুদ্ধে এক জন লড়াই করছেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee), মন্তব্য ফিরহাদের।শুভেন্দু রাজ্য পুলিশ এর রাজনীতিকরণ করা হচ্ছে। আমরাই এটা অভিযোগ করছি যে সব এজেন্সির রাজনীতিকরণ করে দেওয়া হয়েছে। রাজ্য পুলিশ নিরেপক্ষে ভাবে কাজ করছে। অভিযোগ তো যে কেউ করতে পারে।আর নেকামি করে কি লাভ হবে। সবাই জানে দিব্যেন্দু নিয়ে বলেন ফিরহাদ হাকিম।

Tags :
Firhad HakimMayor Firhad Hakim
Next Article