For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মহিলাদের জন্য বায়ো টয়লেট বাসের উদ্বোধন করলেন ফিরহাদ হাকিম

08:44 PM Feb 20, 2024 IST | Subrata Roy
মহিলাদের জন্য বায়ো টয়লেট বাসের উদ্বোধন করলেন ফিরহাদ হাকিম
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ১০৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের সোমবারের বক্তব্য নিয়ে মেয়র ফিরহাদ হাকিম মঙ্গলবার বলেন যে ,আমার দল তার প্রতিবাদ করে তাকে চিঠি দেওয়া হয়েছে। ভবিষ্যতে সবাইকে এই বার্তা দেওয়ার জন্য এই ব্যাবস্থা গ্রহণ করেছে। যাতে ভবিষ্যতে এইধরনের বক্তব্য কেউ না রাখতে পারে। সমস্ত বক্তব্য রেকর্ড থেকে বের করে দেওয়া হচ্ছে। আমি সেই ধর্মের মানুষের কাছে দুঃখিত এবং তাদের থেকে ক্ষমা প্রার্থী। আমি নিজেকে সংখ্যালঘু হিসাবে বিচার করি না। যারা এটা করে সেটা ঠিক নয়। আমি মধুছন্দা দেবকে বলেছি যে আমি ও আপনার থেকে অনেক কালো। এই সব ঠিক নয় এটা দুর্ভাগ্য যে বিজেপির থেকে আমদানি করা হচ্ছে। আমি আশা করব যে আমাদের পৌর দলের কাউন্সিলররা আমার বক্তব্য এবং পার্টি স্ট্যান্ড বোঝার চেষ্টা করবে। মেয়র বলেন যে, অন্যান্য আমকে বলেছেন যে সেটা সে বলতে চায় নি। মেয়র বলেন,GST তে আমাদের প্রচুর টাকা চলে যাচ্ছিল।

Advertisement

৩০ এবং ২০ লক্ষ টাকা প্রত্যেকটি ওয়ার্ডে এবং বোরো ফান্ডে বৃদ্ধি করা হয়েছে বলে জানান মেয়র। এদিকে,পূর্ব ঘোষিত মত মহিলাদের জন্য বায়ো টয়লেট বাসের(Bio Toilet Bus) উদ্বোধন করলেন কলকাতা পৌর সংস্থার মেয়র ফিরহাদ হাকিম। মঙ্গলবার কলকাতা পৌর সংস্থার সামনে একটি আধুনিক মহিলা টয়লেট বাসের শুভসূচনা হয়। হাজির ছিলেন একঝাঁক মহিলা তৃণমূল কাউন্সিলররা। এই অত্যাধুনিক বাসে মহিলাদের জন্য বিভিন্ন পরিষেবা প্রদান করা হচ্ছে। একদিকে মহিলাদের জন্য রয়েছে বায়ো টয়লেট ,অন্যদিকে রয়েছে ব্রেস্ট ফিডিং রুম ।রয়েছে মহিলাদের জন্য চেঞ্জিং রুম।

Advertisement

আগেই মেয়র ফিরহাদ হাকিম(Mayor Firhad Hakim) এই বাসের কথা জানিয়েছিলেন। সেই প্রতিশ্রুতির মত আজকে পতাকা দেখিয়ে এই বাসের পরিষেবা প্রদানের জন্য ছাড়া হল। এই বাস শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘনবসতি অঞ্চল সহ অফিস পাড়া ও মার্কেট ও বাজার অঞ্চলে ঘুরবে। অনেক সময় কাজের ক্ষেত্রে বাইরে বেরোনোর সময় মহিলাদের বিভিন্ন সময় শৌচালয় নিয়ে সমস্যায় পড়তে হয়। আবার অনেক সময় শিশুকে সঙ্গে নিয়ে বেরিয়ে সমস্যার সম্মুখীন হন। তাদের সুবিধার্তে এই বায়ো টয়লেট বাস পরিষেবার ব্যাবস্থা গ্রহন করেছে কলকাতা পৌর সংস্থা।

Advertisement
Tags :
Advertisement