For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'বইয়ের বিকল্প বই'খুঁজতে এবার শুরু হচ্ছে মেদিনীপুর বইমেলা

07:42 PM Dec 01, 2023 IST | Subrata Roy
 বইয়ের বিকল্প বই খুঁজতে এবার শুরু হচ্ছে মেদিনীপুর বইমেলা
Advertisement

নিজস্ব প্রতিনিধি,পশ্চিম মেদিনীপুর: “বইয়ের বিকল্প বই” খুঁজতে এবার শুরু হচ্ছে বইমেলা। দশম বর্ষে বইমেলায় এবারের থিম ঋষি রাজনারায়ণ বসু। ন’দিনব্যাপী এই মেলা বসছে বিদ্যাসাগর হল প্রাঙ্গনে। থাকছে বিভিন্ন স্বাদের বইয়ের পাশাপাশি কবি সম্মেলন এবং কচিকাঁচাদের বসে আঁকো প্রতিযোগিতা।মেদিনীপুর বুক ফেয়ার ও মৈত্রী উৎসবের উদ্যোগে শুরু হতে চলেছে মেদিনীপুরে বইমেলা।এই বই মেলা চলবে প্রায় ৯ দিন।এই মেলা হতে চলেছে বিদ্যাসাগর হলের(Vidyasagar Hall) মুক্তমঞ্চ প্রাঙ্গনে । দৈনিক সাড়ে পাঁচটা থেকে রাত্রি সাড়ে আটটা পর্যন্ত।এই বইমেলায় থাকবে প্রায় ৮০ টি স্টল।

Advertisement

বিভিন্ন লেখক ও লেখিকার সমৃদ্ধ করা বই পাওয়া যাবে এই বই মেলাতে। মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর হাত ধরে এই বইমেলার উদ্বোধন হবে শনিবার ২রা ডিসেম্বর। কলকাতা সহ বিভিন্ন জায়গা থেকে প্রায় ৩৮ টি পাবলিশার্স আসবে এই বইমেলায়(Book Fair) তাদের বই নিয়ে। প্রায় ৭টি কলেজ রয়েছে সহযোগিতায়।এই বইমেলা নিয়ে এক সাংবাদিক বৈঠক করলেন কর্মকর্তারা।উপস্থিত ছিলেন এই মেলা কমিটির সভাপতি মুকুল রঞ্জন রায়,রতন কুমার গুহ, কুনাল ব্যানার্জি, চন্দন বোস,বিমান গুপ্ত নারায়ণ চন্দ্র মাইতি,আলোকবরণ মাইতি প্রমুখ।তারা সাংবাদিক বৈঠকের মাধ্যমে এই মেলার যাবতীয় তথ্য তুলে ধরেন সংবাদমাধ্যমের কর্মীদের কাছে।

Advertisement

এইদিন এই বুক ফেয়ার ও মৈত্রী উৎসবের কর্মকর্তা কুনাল ব্যানার্জি বলেন দীর্ঘদিন পর ফের দশম বর্ষে বইমেলা হতে চলেছে মেদিনীপুরে(Medinipur)।এই মেলা ২রা ডিসেম্বর থেকে চলবে ১০ই ডিসেম্বর পর্যন্ত। এই বইমেলার পাশাপাশি থাকবে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান।থাকবে কবি সম্মেলন এবং ছোট কচিকাঁচাদের বসে আঁকো প্রতিযোগিতা।এবারের বইমেলার থিম ঋষি রাজনারায়ণ বসু।এছাড়াও প্রয়াত গণপতি বসুর স্মৃতিতে সাংস্কৃতিক স্মৃতি মঞ্চ থাকছে এই বইমেলায়।

Advertisement
Tags :
Advertisement