For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মাত্র ২৫ বছরেই বাজিমাত! সাংসদ পদে জয়ী সর্বকনিষ্ঠ প্রার্থীদের চিনে নিন

জয়ী কনিষ্ঠ প্রার্থীদের মধ্যে আছেন, পুষ্পেন্দ্র সরোজ, প্রিয়া সরোজ, যাঁরা সমাজবাদী পার্টির টিকিটে লড়ে জিতেছেন। এছাড়া শাম্ভবী চৌধুরী এবং সঞ্জনা জাটভ লোক জনশক্তি পার্টি (LJP) এবং কংগ্রেস দ্বারা প্রার্থী হয়ে জিতেছেন।
12:20 PM Jun 05, 2024 IST | Susmita
মাত্র ২৫ বছরেই বাজিমাত  সাংসদ পদে জয়ী সর্বকনিষ্ঠ প্রার্থীদের চিনে নিন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: শুধু ভারপ্রাপ্ত প্রার্থীরাই নয়, চব্বিশের লোকসভা নির্বাচনে জিতে নজির গড়েছেন একাধিক তরুণ প্রজন্ম। রাজনীতি বিষয়টা জটিল হলেও, বর্তমানে যুবসমাজের নেশা রাজনীতি। এখন রাজনীতি নিয়ে অনেক তরুণদের মধ্যে বাড়তি উন্মাদনা থাকে। লোকসভা নির্বাচনে কিন্তু তা টের পাওয়া গিয়েছে। আর মানুষও তরুণ প্রজন্মকে চায়। যাই হোক, চব্বিশের লোকসভা নির্বাচনে প্রায় চারজন প্রার্থী জয়ী হয়ে সংসদের সর্বকনিষ্ঠ সদস্য (এমপি) হতে চলেছেন, যার ফলাফল গতকাল ঘোষণা করা হয়েছিল। যাঁদের মধ্যে সকলেই রাজনীতি পরিবারের সদস্য। জয়ী কনিষ্ঠ প্রার্থীদের মধ্যে আছেন, পুষ্পেন্দ্র সরোজ, প্রিয়া সরোজ, যাঁরা সমাজবাদী পার্টির টিকিটে লড়ে জিতেছেন। এছাড়া শাম্ভবী চৌধুরী এবং সঞ্জনা জাটভ লোক জনশক্তি পার্টি (LJP) এবং কংগ্রেস দ্বারা প্রার্থী হয়ে জিতেছেন। চলুন এবার তাঁদের সঙ্গে পরিচয় করা যাক....

Advertisement

শাম্ভবী চৌধুরী বিহারের নীতীশ কুমার মন্ত্রিসভার মন্ত্রী অশোক চৌধুরীর মেয়ে। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের সানি হাজারিকে বিপুল ভোটে হারিয়ে সমস্তিপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। সানি হাজারি জেডি(ইউ) মন্ত্রী মহেশ্বর হাজারীর ছেলে। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি প্রচার সমাবেশে ভাষণ দেওয়ার সময় শাম্ভবীর সর্বকনিষ্ঠ এনডিএ প্রার্থী হিসাবে প্রশংসা করেছিলেন।

Advertisement

সঞ্জনা জাটভ, রাজস্থানের ভরতপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। ২৫ বছর বয়সী বিজেপির রামস্বরূপ কলিকে ৫১,৯৮৩ ভোটে পরাজিত করেছেন তিনি। তিনি ২০২৩ সালের অ্যাসেম্বি নির্বাচনেও লড়াই করেছিলেন কিন্তু বিজেপির রমেশ খেদির কাছে মাত্র ৪০৯ ভোটে হেরে গিয়েছিলেন। সঞ্জনা রাজস্থানের একজন পুলিশ কনস্টেবল কাপ্তান সিংকে বিয়ে করেছেন।

পুষ্পেন্দ্র সরোজ কৌশাম্বী সংসদীয় আসন থেকে এসপি প্রার্থী হিসাবে রাজনৈতিক যুদ্ধের ময়দানে প্রবেশ করে ছিলেন। তিনি সেখানকার বর্তমান বিজেপি সাংসদ বিনোদ কুমার সোনকারকে ১০৩,৯৪৪ ভোটে পরাজিত করেছেন। পুষ্পেন্দ্র পাঁচবারের বিধায়ক এবং উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী ইন্দ্রজিৎ সরোজের ছেলে।

প্রিয়া সরোজ মছলিশহর আসন থেকে ৩৫,৮৫০ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। তিনি বর্তমান বিজেপি সাংসদ ভোলানাথের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। প্রিয়া তিনবারের সংসদ সদস্য তুফানি সরোজের মেয়ে।

Advertisement
Tags :
Advertisement