OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিজেপিকে ৬৬৯ কোটি চাঁদা দেওয়া সংস্থার বিরুদ্ধে সিবিআইয়ের মামলা

07:14 PM Apr 13, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : বিজেপিকে ৬৬৯ কোটি দেওয়া এক সংস্থার বিরুদ্ধে এবার মামলা দায়ের করল সিবিআই। হায়দরাবাদের ওই সংস্থার বিরুদ্ধে ব্যবসায়িক সুবিধা নেওয়ার জন্য ঘুষ দেওয়ার অভিযোগ উঠেছে।

জানা গিয়েছে, ২০২৩ সালের ১০ আগস্ট থেকেই এই সংস্থার বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু করে সিবিআই। প্রাথমিক তদন্ততেই হায়দরাবাদের সংস্থা মেঘা ই্ঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের বিরুদ্ধে ঘুষ দেওয়ার অভিযোগ সামনে এসেছে। শনিবার সিবিআইয়ের এক আধিকারিক জানান, জগদলপুরে ইন্টিগ্রেটেড স্টিল প্ল্যান্ট তৈরির কাজে মেঘা ইঞ্জিনিয়ারিংয়ের ১৭৪ কোটি টাকার বিল যাতে তাড়াতাড়ি মিটিয়ে দেওয়া হয়, সেজন্য ৭৮ লক্ষ টাকা ঘুষ দিয়েছিল হায়দরাবাদের সংস্থাটি। এনআইএসপি ও এনএমডিসির ৮ জন আধিকারিক ও এমইসিওএনের দুই জন আধিকারিক এই ঘুষের টাকা নিয়েছিলেন। সিবিআইয়ের এফআইআরে এই আধিকারিকদেরও নাম রয়েছে। এই ৭৮ লক্ষ্যের মধ্যে এনআইএসপি ও এনএমডিসির আধিকারিকরা ৭৩,৮৫ লক্ষ টাকা ঘুষ নিয়েছিলেন। পাশাপাশি এমইসিওএন-এর দুই আধিকারিক বাকি পাঁচ লক্ষ টাকা ঘুষ নিয়েছিলেন।

উল্লেখ্য, গত ২১ মার্চ নির্বাচন কমিশনের তরফে নির্বাচনী বন্ডের ক্রেতাদের যে তালিকা প্রকাশ করা হয়, তাতে হায়দরাবাদের সংস্থা মেঘা ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচারের নাম রয়েছে। হায়দরাবাদের এই সংস্থাটি ৯৬৬ কোটি টাকার নির্বাচনী বন্ড কিনেছিল। তারমধ্যে বিজেপিকে দিয়েছিল ৬৬৯ কোটি টাকা। পাশাপাশি বিআরএসকে ১৯৫ কোটি টাকা, ডিএমকে-কে ৮৫ কোটি টাকা, ওয়াইএসআরসিপিকে ৩৭ কোটি টাকা দিয়েছিল। সেইসঙ্গে টিডিপিকে দিয়েছিল ২৫ কোটি ও কংগ্রেসকে দিয়েছিল ১৭ কোটি। জানা যায়, কয়েক বছর আগে তেলেগু কৃষক পরিবারের সন্তান কৃষ্ণ রে়ড্ডি মাত্র পাঁচ লক্ষ টাকা নিয়ে ব্যবসা শুরু করে। এরপরে তাঁর ব্যবসা ফুলে ফেঁপে উঠতে শুরু করে। কয়েকবছরের প্রভাবশালীদের আশির্বাদে হাজার হাজার কোটি টাকার মালিক হয়ে যান তিনি।

Tags :
CBIHyderabadHyderabad Company
Next Article