For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সন্ত্রাসে মদতের অভিযোগে রাশিয়ায় মেটার মুখপাত্রের ৬ বছরের জেল

12:46 PM Apr 23, 2024 IST | Reshmi Khatun
সন্ত্রাসে মদতের অভিযোগে রাশিয়ায় মেটার মুখপাত্রের ৬ বছরের জেল
courtesy google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক : মেটার রুশ কার্যালয়ের মুখপাত্র অ্যান্ডি স্টোনকে ছয় বছরের কারাদণ্ডের রায় দিয়েছেন দেশটির আদালত। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার রুশ কার্যালয়ের মুখপাত্রের বিরুদ্ধে অভিযোগ ছিল সন্ত্রাসকে বৈধতা’ দেওয়া নিয়ে। এবার আদালত সেই  রায় ঘোষণা করলেন। ‘সন্ত্রাসকে বৈধতা’ দেওয়ার অভিযোগ  নিয়ে ছয় বছরের কারাদণ্ডের রায় শোনালেন দেশটির আদালত।যদিও তিনি দেশের বাইরে আছেন বলে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়।

Advertisement

সেই প্রতিবেদনে জানানো হয়, যুক্তরাষ্ট্রের নাগরিক অ্যান্ডি স্টোন বর্তমানে রাশিয়ার বাইরে আছেন। তার অনুপস্থিতিতেই এই রায় ঘোষণা করা হয়েছে।

Advertisement

তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল এই যে, তিনি রুশ সেনাদের ওপর হামলায় উসকানিদাতাদের প্রশ্রয় দিয়েছিলেন। এই প্রসঙ্গে উল্লেখ করা প্রয়োজন যে, ২০২২ সালে ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন শুরু করেছিল রাশিয়া। এর এক সপ্তাহ পর মার্চ মাসে ফেসবুকে একটি পোস্ট  করেছিলেন স্টোন। তিনি তাতে লিখেছিলেন ‘যেসব ব্যবহারকারী রুশ বাহিনীর নিন্দা জানিয়ে তাদের সহিংসতার জবাব দেওয়ার জন্য অস্ত্র ধারণের আহ্বান জানাচ্ছেন, তাদের শাস্তি দেবে না ফেসবুক।’

আদালতের এই রায় ঘোষণার পর নিজের পক্ষ নিয়ে স্টোন আরও একটি ফেসবুক পোষ্ট করেন। যাতে তিনি লেখেন যে, ‘এটি সাময়িক আহ্বান ছিল। আমরা কখনও বেসামরিক রুশদের বিরুদ্ধে হামলার উসকানিদাতাদের প্রশ্রয় দেইনি, ভবিষ্যতেও দেব না।’বিচারক রোমান কিফোরেঙ্কো এই রায় নিয়ে জানিয়েছেন যে, যেহেতু তিনি দেশে নেই, রাশিয়ায় পা রাখা মাত্রই এই রায় কার্যকর হবে।

Advertisement
Tags :
Advertisement