For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মেট্রো লাইনে মৃতদেহ উদ্ধার, ব্যাহত মেট্রো পরিষেবা

কলকাতা মেট্রোর রবীন্দ্র সরোবর ও টালিগঞ্জ স্টেশনের মাঝে সুড়ঙ্গের ভিতরে এক যুবকের আত্মহত্যার ঘটনায় স্তব্ধ মেট্রোর আপ ও ডাউন পরিষেবা।
10:26 AM Nov 22, 2023 IST | Koushik Dey Sarkar
মেট্রো লাইনে মৃতদেহ উদ্ধার  ব্যাহত মেট্রো পরিষেবা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কলকাতার বুকে শহরের একপ্রান্ত থেকে অপরপ্রান্তে দ্রুত যাতায়াতের ক্ষেত্রে সব থেকে বড় ভরসার নাম হল মেট্রো রেল(Kolkata Metro)। বিশেষ করে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত অংশ এখন কলকাতা শহরের Lifeline হয়ে উঠেছে। অথচ সেই মেট্রোর একের পর এক স্টেশনে আমরা প্রায়শই আত্মহত্যার ঘটনা দেখতে পাই যা মেট্রো পরিষেবাকেও কিছুক্ষণের জন্য হলেও স্তব্ধ করে দেয়। কিন্তু বুধবার সকাল যে ঘটনা ঘটল তা দেখে সকলের চোখ কপালে উঠে গিয়েছে। টালিগঞ্জ(Tollygunge) ও রবীন্দ্র সরোবর(Rabindra Sarovar) স্টেশনের এর মাঝে সুড়ঙ্গের ভিতরে উদ্ধার হয়েছে একটি মৃতদেহ। আর তার জেরে ডাউন লাইনে অর্থাৎ কবি সুভাষ মুখী ট্রেন চলাচল বন্ধ(Service Stopped) হয়ে গিয়েছে। এখন সব থেকে বড় প্রশ্ন হল এই দেহ এল কীভাবে?

Advertisement

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, এদিন সকালে টালিগঞ্জ ও রবীন্দ্র সরোবর স্টেশনের এর মাঝে সুড়ঙ্গের ভিতরে এক যুবক কবি সুভাষগামী ট্রেনের সামনে ঝাঁপ দেয়। ঘটনাটি ট্রেনের চালকের নজরে এলে তিনি ধীরে ধীরে ট্রেনটিকে টালিগঞ্জ স্টেশনে এসে থামিয়ে দেন। এর জেরেই এখন ময়দান থেকে কবি সুভাষগামী লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। নিরাপত্তার খাতিরে আপ লাইনেও ট্রেন বন্ধ রাখা হয়েছে। সব থেকে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে মেট্রোর নিরাপত্তা। রবীন্দ্র সরোবর ও টালিগঞ্জ স্টেশনের মাঝে সুড়ঙ্গের ভিতরে কী ভাবে পৌঁছালো এই যুবক এখন সেটাই বড় প্রশ্ন হয়ে উঠেছে। দুই স্টেশনেই থাকেন নিরাপত্তারক্ষী ও পুলিশকর্মীরা। তার পরের কীভাবে তাঁদের চোখ ফাঁকি দিয়ে ওই যুবক সুড়ঙ্গের ভিতরে ঢুকে পড়লেন সেটা নিয়েই এখন বড় রহস্য দানা বাঁধছে।

Advertisement

জানা গিয়েছে, ময়দান থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত বিক্ষিপ্ত পরিষেবা চলছে। কিন্তু কোনও স্টেশনেই পাবলিক অ্যাড্রেস সিস্টেম ঠিক মত কাজ করছে না। উপযুক্ত ঘোষণা না হওয়ায় বিভ্রান্তি ছড়াচ্ছে যত্রীদের মধ্যে। অফিস টাইমে কার্যত চূড়ান্ত দুর্ভোগের মুখে পড়েছেন তাঁরা। এই সুযোগে অটো ট্যাক্সি ইচ্ছা মতো ভাড়া লুটছে। বাদুড়ঝোলা অবস্থা বাসের। মেট্রো সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল ৯টা ৪৭ মিনিটে টালিগঞ্জ ও রবীন্দ্র সরোবর স্টেশনের মাঝে আত্মহত্যার ঘটনাটি ঘটে। তারপরেই পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। সকাল ১০টা ১৫ মিনিট থেকে ট্রাফিক ব্লক করে দেহ উদ্ধারের কাজ শুরু হয়েছে। দেহ উদ্ধার না করা পর্যন্ত মেট্রোর পরিষেবা স্বাভাবিক হবে না বলেই জানা গিয়েছে। মনে করা হচ্ছে যে যুবক আত্মহত্যা করেছে সে মেট্রো রেলেরই ঠিকা কর্মী। তবে তাঁর পরিচয় এখনও সামনে আসেনি।

Advertisement
Tags :
Advertisement