OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভরা গ্রীষ্মের দুপুরে কোচ বিভ্রাটে ধাক্কা মেট্রোর পরিষেবায়

মঙ্গলবার যখন ভরা গ্রীষ্মে মেট্রোয় যাত্রীদের বেশ ভিড় চোখে পড়ছিল ঠিক তখনই রেক বিভ্রাটের জেরে মেট্রোর পরিষেবা মিনিট ৪০-কের জন্য থমকে গেল।
01:12 PM Apr 16, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: কলকাতায়(Kolkata) এখন একাধিক মেট্রো রুট(Metro Service) চালু হয়ে গিয়েছে। তারপরও অবশ্য প্রধান রুট হিসাব রয়ে গিয়েছে দক্ষিণেশ্বর – দমদম – টালিগঞ্জ – কবি সুভাষ বা নর্থ সাউথ রুটটি। সেই রুটেই এখনও নিত্যদিন সব থেকে বেশি যাত্রী যাতায়াত করেন। আগে এই রুটে নন এসি রেক চলাচল করলেও কোভিডের আগে থেকেই সব রেকই এসি করে দেওয়া হয়েছে। আর তার জেরে ভরা গ্রীষ্মে(Summer) তো বটেই সারা বছরই এই রুটে যাত্রীদের ভিড়(Rush of Passengers) বেড়েই চলেছে। এদিন অর্থাৎ মঙ্গলবার যখন সেই ভরা গ্রীষ্মে মেট্রোয় যাত্রীদের বেশ ভিড় চোখে পড়ছিল ঠিক তখনই রেক বিভ্রাটের জেরে মেট্রোর পরিষেবা মিনিট ৪০-কের জন্য থমকে গেল। এদিন শোভাবাজার স্টেশনে(Sovabazaar Station) বেলা ১১টার কিছু পরে কবি সুভাষগামী একটি মেট্রো যান্ত্রিক গোলযোগের কারণে আটকে গেলে যাত্রীরা দুর্ভোগের শিকার হন। কেননা এর জেরে মেট্রোর আপ এবং ডাউন— দুই লাইনেই ট্রেন চলাচল ব্যাহত হয়। লাইনে একের পর এক ট্রেন দাঁড়িয়ে পড়ে বিভিন্ন স্টেশনে।

যে সময়ে শোভাবাজার মেট্রো স্টেশনে পরিস্থিতি থমকে ছিল সেই সময়ে দমদম থেকে দক্ষিণেশ্বর এবং সেন্ট্রাল থেকে কবি সুভাষের মধ্যে মেট্রো চালানো হয়। একই সঙ্গে সঙ্গে স্টেশনে স্টেশনে যাত্রীদের উদ্দেশে পরিষেবা ব্যাহত হওয়ার কথা জানিয়ে ঘোষণাও করা হয় নিরন্তর ভাবে মেট্রো রেল ক‌র্তৃপক্ষের তরফে। যে সব স্টেশন থেকে মেট্রো পাওয়া যাচ্ছিল না, সেই সব স্টেশন থেকে নতুন টোকেন ইস্যু করা হচ্ছিল না। পাশাপাশি, স্মার্টকার্ড যাতে কোনও যাত্রী পাঞ্চ না করেন, তা-ও ঘোষণা করা হচ্ছিল। মিনিট ২৫ বাদে শোভাবাজার স্টেশন থেকে যান্ত্রিক ত্রুটির মুখে পড়া রেকটিকে দমদম স্টেশনের উদ্দেশ্যে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। তারওপরে দমদম থেকে ফের কবি সুভাষগামী লাইনে মেট্রো রেল চলাচল শুরু হয়। সব মিলিয়ে প্রায় মিনিট ৪০ এই রুটে এদিন মেট্রোর পরিষেবা ধাক্কা খেয়েছে। তবে কী কারণে রেকটি খারাপ হয়ে যায় তা মেট্রোর তরফ থেকে জানানো হয়নি। রেকটিকে নোয়াপাড়া কারশেডে নিয়ে গিয়ে পরীক্ষা করা হবে বলেই জানা গিয়েছে।

Tags :
Kolkatametro serviceRush of PassengersSovabazaar Station.Summer
Next Article