For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১৫ মার্চ থেকে যাত্রীদের নিয়ে গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো

03:34 PM Mar 09, 2024 IST | Mainak Das
১৫ মার্চ থেকে যাত্রীদের নিয়ে গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো
Advertisement

নিজস্ব প্রতিনিধি : আগামী ১৫ মার্চ থেকে যাত্রীদের নিয়ে গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো রেল। শনিবার মেট্রো রেলের তরফে এই কথা জানা গিয়েছে। গত ৬ মার্চ এসপ্লানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো রেল পরিষেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধন হয়ে গেলেও এতদিন সাধারণ যাত্রীদের জন্য পরিষেবা চালু হয়নি। এবার সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হচ্ছে এই মেট্রো পরিষেবা।

Advertisement

শনিবার মেট্রো রেলের তরফে সাংবাদিক সম্মেলন করে মেট্রো রেলের তরফে জানানো হয়, আগামী শুক্রবার অর্থাৎ ১৫ মার্চ এসপ্লানেড ও হাওড়া ময়দান স্টেশন থেকে যাত্রী পরিষেবার জন্য প্রথম মেট্রো ছাড়বে। সকাল ৭টায় ছাড়বে প্রথম মেট্রো। শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪৫ মিনিটে। তবে রবিবার এই মেট্রো পরিষেবা বন্ধ থাকবে। প্রথমে সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত মেট্রো পরিষেবা চালু রাখার পরিকল্পনা করা হয়েছিল। পরে অবশ্য সেই সময়সীমা বাড়ানো হয়েছে। হাওড়া ময়দান-এসপ্লানেড স্টেশনের মধ্যে মেট্রো পরিষেবা শুরুর পাশাপাশি নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত ও জোকা থেকে তারাতলা হয়ে মাঝেরহাট পর্যন্ত মেট্রো পরিষেবাও শুরু হয়ে যাবে।

Advertisement

গত শুক্রবার হাওড়া ময়দান থেকে এসপ্লানেড পর্যন্ত মেট্রো স্টেশনের ভাড়ার তালিকা প্রকাশ করে মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রোর তরফে জানানো হয়েছে, গঙ্গার তলায় মেট্রোয় যাওয়ার সময় ফোনে কথা বলতে পারবেন যাত্রীরা। এরজন্য উন্নতমানের প্রযু্ক্তি ব্যবহার করা হয়েছে। মাটির তলায় বসছে অপটিক্যাল ফাইবার। এর ফলে ইন্টারনেট পরিষেবাও ব্যবহার করা যাবে। উল্লেখ্য, জলস্তর থেকে ৩৩ মিটার গভীরে তৈরি হয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রোর জোড়া সুড়ঙ্গ। ৫২০ মিটারের সুড়ঙ্গপথ পার হতে সময় লাগবে দেড় মিনিট। মেট্রো যখন গঙ্গার তলা দিয়ে যাবে তখন নীল আলো জ্বলে উঠবে। সেই নীল রঙের এলইডি বসানোর কাজ শেষ হয়ে গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement