OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্রেসিডেন্ট নির্বাচনে  প্রার্থী হওয়ার দৌড়ে মিশেল ওবামা  

02:34 PM Feb 28, 2024 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রে চলছে প্রেসিডেন্ট নির্বাচনের প্রস্তুতি। এবার প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে এগিয়ে আছেন প্রাক্তন  ফার্স্ট লেডি মিশেল ওবামা। বর্তমানে তিনি ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে জো বাইডেনের স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। ৮১ বছর বয়সী জো বাইডেনের স্থলাভিষিক্ত হওয়ার জন্য মিশেল ওবামা পেয়েছেন প্রায় ২০ শতাংশ ভোট।

অন্য প্রার্থীরা হলেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, ক্যালিফোর্নিয়ার গভর্নর গেভিন নিউসম ও মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার। কমলা হ্যারিস প্রায় ১৫ শতাংশ ভোট পেয়েছেন এবং ১২ শতাংশ হিলারি ক্লিনটন ভোট পেয়েছেন । অন্যদিকে ৪৮ শতাংশ ডেমোক্র্যাটস বাইডেনের স্থলাভিষিক্ত করার জন্য অন্য প্রার্থী খোঁজার পক্ষে এবং  বিপক্ষে ভোট দিয়েছেন ৩৮ শতাংশ। 

 আসন্ন নির্বাচনেও জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প মুখোমুখি হতে পারেন। ৮১ বছর বয়স হওয়া সত্ত্বেও ভোটে লড়তে রাজি বাইডেন। বর্তমানে এই বিতর্ক সত্বেও ট্রাম্পের জনপ্রিয়তা বাইডেনের চেয়েও বেশি রয়েছে। এই নির্বাচন নিয়ে  ট্রাম্প জানিয়েছেন, নির্বাচনের আগে সম্ভাব্য ফৌজদারি দোষী সাব্যস্ত হওয়া সত্ত্বেও তিনি নির্বাচনে দাঁড়াবেন । এই আবহেই নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচনে উঠে এসেছে  প্রাক্তন  ফার্স্ট লেডি মিশেল ওবামা।   

Tags :
Joe bidenMichelle ObamaPresidential Candidateunited state
Next Article