OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মনোকিনি পরে সমুদ্রতটে ময়লা কুড়োচ্ছেন মিমি, কেসটা কী?

এবার ‘আর্থ ডে’ উপলক্ষে পরিবেশকে প্লাস্টিকমুক্ত করার শপথ নিয়েছিলেন মনোকিনি পরিহিত মিমি, তাঁকে এই অবস্থাতেই সমুদ্র তটে সমস্ত ময়লা কুড়োতে দেখা গেল। তবে তাঁর এই ভিডিওটি অনেক আগের।
03:28 PM Apr 23, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: গতকাল ছিল বিশ্ব 'আর্থ ডে'। অর্থাৎ পৃথিবী দিবস। মানুষের তাণ্ডবেই আজ প্রকৃতি নানা লীলা দেখাচ্ছে। দূষণমুক্ত পৃথিবীর স্বপ্ন দেখে সবাই। কিন্তু উপায় কী, দিন দিন ধ্বংসের পথে অগ্রসর হচ্ছে পৃথিবী। যেমন উষ্ণতার পারদ চড়ছে, তেমনি হচ্ছে আবহাওয়ার রদবদল। হচ্ছে মরুভূমিতে বন্যা। সঙ্গে পাহাড়ে তুষারপাতে ঘাটতি। মানুষের নানা ক্রিয়াকলাপ দিন দিন সমস্ত কিছু অতিক্রম করে চলেছে। তাঁদের বাড়বাড়ন্তে পৃথিবীর আজ বেহাল দশা। এবার আর্থ ডে উপলক্ষে দারুণ একটি কাণ্ড ঘটিয়ে ফেললেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। রাজনীতি জীবনকে এ বছরই বিদায় জানিয়েছেন তিনি। অভিনয় কেরিয়ারেই পুরোপুরি ফোকাস করতে চান তিনি।

তাই এবার যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূল টিকিট দিয়েছে সায়নী ঘোষকে। এদিকে অভিনয় সামলে মনের আনন্দে দেশ-বিদেশে ঘুরে বেড়াচ্ছেন মিমি। বাংলার রুপোলি পর্দার অত্যন্ত সাহসী নায়িকা মিমি চক্রবর্তী। সম্প্রতি তাঁর পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেল, সাহসী খোলামেলা পোশাক পরে সমুদ্রেতটে ময়লা কুড়োচ্ছেন মিমি। সাধারণত বিকিনি পোশাকে দেখা যায় মুম্বইয়ের বহু নায়িকাকে। সেই তালিকায় বাঙালি নায়িকাদের নাম কমই আছে। এবার ‘আর্থ ডে’ উপলক্ষে পরিবেশকে প্লাস্টিকমুক্ত করার শপথ নিয়েছিলেন মনোকিনি পরিহিত মিমি, তাঁকে এই অবস্থাতেই সমুদ্র তটে সমস্ত ময়লা কুড়োতে দেখা গেল। তবে তাঁর এই ভিডিওটি অনেক আগের। মাঝে মধ্যেই প্রকৃতির সঙ্গে নানারকম খেলার মেজাজে দেখা যায় নায়িকাকে। এছাড়াও তিনি ভীষণ ভ্রমণপিপাসু। এবার এই ‘আর্থ ডে’তে নিজের পুরনো একটি ভিডিও পোস্ট করে সমাজ সচেতনতার বার্তা দিলেন মিমি। ভিডিওতে দেখা যাচ্ছে, নীল জলরাশি, সামনে সাদা বালি।

এর মাঝেই সমুদ্রতটে পড়ে থাকা প্লাস্টিক কুড়োতে দেখা গেল অভিনেত্রীকে! পরেছিলেন মনোকিনি! ভিডিওর শেষে তাঁকে বিরক্তি প্রকাশ করতেও দেখা যায়, বলে ওঠেন, 'মানুষ কি করে এমনটা করতে পারেন'? ভিডিও পোস্ট করে অভিনেত্রী সমাজমাধ্যমে লেখেন, ‘‘পৃথিবী ভরা প্লাস্টিক, তা-ও আমরা এই দিনটাকে ‘হ্যাপি আর্থ ডে’ বলি। তাও দেরি হয়ে যায়নি। কিছু সচেতন সিদ্ধান্ত এখনও আমাদের বিপদ থেকে বাঁচাতে পারে। প্রকৃতির সঙ্গে আমরা যে অন্যায় করছি, তা এখনও শুধরে নেওয়ার সময় আছে।" অভিনেত্রীর এই ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।প্রশংসা ছাড়াও কেউ কেউ তাঁকে কটাক্ষ করতে ছাড়ে নি। কেউ কেউ লিখেছেন, ‘‘নিজে যেখানে ভোটে জিতেছিলেন সেখানে এগুলি করলে ভাল হত।’’ কেউ আবার লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গকে পরিষ্কার করলেন না কেন?’’ তবে এরকম কটাক্ষে কোনও প্রতিক্রিয়া জানাননি অভিনেত্রী।

Tags :
Mimi chakrabarty
Next Article