For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফুটবল খেলার মাঠ দখলের অভিযোগ ঘিরে বিক্ষোভ, উত্তেজনা

08:33 PM Jan 16, 2024 IST | Subrata Roy
ফুটবল খেলার মাঠ দখলের অভিযোগ ঘিরে বিক্ষোভ  উত্তেজনা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মিনাখা ও দমদম: উত্তর চব্বিশ পরগনা জেলার মিনাখার বাবুরহাট বাজার সংলগ্ন এলাকায় রয়েছে একটি ফুটবল খেলার মাঠ(Football Ground)। প্রায় ১০০ বছর ধরে এই মাঠে নানান ধরনের খেলাধুলার পাশাপাশি বিভিন্ন ধরনের অনুষ্ঠান হয়ে থাকে। সম্প্রতি এলাকার বেশ কিছু রাজনৈতিক দলের কর্মীরা রাজনৈতিক প্রভাব খাটিয়ে সেই মাঠ ধীরে ধীরে দখল করে নিচ্ছে বলে অভিযোগ এলাকার বাসিন্দাদের। মাঠের চারিদিকে ধীরে ধীরে ইমারতী তৈরি করা হচ্ছে। মাঠের চারিপাশে ধীরে ধীরে জায়গাও বিক্রি করে দিচ্ছে দালালচক্র।

Advertisement

এলাকার বাসিন্দাদের দাবি, তৃণমূলের উচ্চপদস্থ কর্মীদের জানিয়েও কোন সূরাহ হচ্ছে না। তাই বাধ্য হয়ে এলাকার মানুষেরা মঙ্গলবার সেই মাঠে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ইমারতী কাজ বন্ধ করে দেয় স্থানীয় বাসিন্দারা। অন্যদিকে, উত্তর চব্বিশ পরগনা জেলার দমদম পৌরসভা(Dum Dum Municipality) এলাকায় রাতের অন্ধকারে ডোবা বা পুকুর ভরাট করে চলছে বহুতল নির্মাণের কাজ। এর পেছনে কাজ করছে অসাধু প্রোমোটার চক্র। সহযোগিতায় দমদম পৌরসভা।

Advertisement

এমনই এক ঘটনা ঘটেছে দমদম পৌরসভা তিন নম্বর ওয়ার্ডের রামকৃষ্ণ পল্লীতে । সেখানে রাতের অন্ধকারে বুঝিয়ে ফেলা হয়েছে পুকুর(Pond) ।তাই বেআইনিভাবে ভরাট হওয়া সমস্ত পুকুরগুলো অবিলম্বে খুঁড়ে সেখানে পুনরায় জলাশয় তৈরি করতে হবে এই দাবি নিয়ে বিক্ষোভ দেখায় ভারতীয় জনতা পার্টি ।দমদম এক নম্বর মন্ডলের বিজেপি কর্মীরা অভিযোগ করেন শুধু তিন নম্বর ওয়ার্ডে নয়, সারা দমদম জুড়ে একই রকম ঘটনা ঘটছে।

Advertisement
Tags :
Advertisement