For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ধর্মীয় ভেদাভেদের উর্ধ্বে মানুষের জন্য সেবার কাজই বড় : জাভেদ খান 

03:19 PM Nov 27, 2023 IST | Subrata Roy
ধর্মীয় ভেদাভেদের উর্ধ্বে মানুষের জন্য সেবার কাজই বড়   জাভেদ খান 
Advertisement

নিজস্ব প্রতিনিধি,বসিরহাট: 'মানুষকে মানুষ হিসেবে দেখাই মানুষের ধর্ম।‌যারা মানুষের মধ্যে ধর্মীয় বিভাজন রেখা টেনে দিতে চায় তাদের কাছে প্রশ্ন তাদের চিকিৎসা চলাকালে যখন  রক্তের চাহিদা মেটানোর মতো কোন পরিষেবা নিতে হয় তখন কোনো ধর্ম  বা সম্প্রদায় দেখা হয় কি? তাহলে এই ভেদাভেদ কেন? উত্তর ২৪ পরগনার বসিরহাট(Bashirhat) মহকুমার বাদুড়িয়ার চণ্ডীপুরে এক অনুষ্ঠানে এসে এমনটাই বলেন রাজ্যের ত্রাণ ও বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী জাভেদ আহমেদ খান(Minister Javed Khan)।

Advertisement

তিনি বলেন, সরকারি বা বেসরকারি দুভাবেই মানুষের জন্য কাজ করা যায়। মানুষ উপকৃত হলে জীবনে সেটাই বড় সাফল্য। এদিন বিশিষ্ট সমাজসেবী ও কলকাতা পুলিশের প্রাক্তন আধিকারিক অন্যভাবে সমর্থ রফিকুল হাসান পরিচালিত ওয়েস্ট বেঙ্গল মাইনোরিটিস ডেভেলপমেন্ট সেন্টারের উদ্যোগে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের হুইলচেয়ার, দু:স্থদের কম্বল ও শীতবস্ত্র এবং অসহায় মেধাবী পড়ুয়াদের  আর্থিক অনুদান তুলে দেন মন্ত্রী জাভেদ আহমেদ খান। এদিন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিক্ষক ড. নিরঞ্জন বন্দ্যোপাধ্যায়, সিপিডিআর অল ইন্ডিয়া (মানবধিকার রক্ষা কমিশন) এর সম্পাদক বিপ্লব ঘোষ, বাদুড়িয়া পঞ্চায়েত সমিতির সভাপতির প্রতিনিধি রাকিবুর রহমান,আটঘরা সংহতি কেন্দ্রের সম্পাদক পলাশ বর্ধন, মছলন্দপুর ভেণ্ডার সমিতির সম্পাদক সুব্রত দে, তপশিলি ফেডারেশন অফ ইন্ডিয়ার সর্বভারতীয় সভাপতি মৃত্যুঞ্জয় মল্লিক, বিশিষ্ট সমাজসেবী ও জেলা পরিষদ সদস্যের প্রতিনিধি ও মাইনরিটি সেলের রাজ্য সম্পাদক আশিক বিল্লাহ, সংগঠনের কর্মকর্তা আসিফ ইকবাল  হাসান, হারুণ অল রশীদ, শিক্ষক ও সাংবাদিক এনামুল হক প্রমুখ।

Advertisement

সংগঠনের চেয়ারম্যান রফিকুল হাসান  জানান, আজকের এই অনুষ্ঠান  বিশ্বনবী সা. স্মরণে। 'মহাবিশ্বের জন্যে শান্তিই একমাত্র সংস্কৃতি'। এই ভাবাদর্শ তুলে ধরার পাশাপাশি  মানুষের পাশে দাঁড়িয়ে ওয়েস্ট বেঙ্গল মাইনোরিটিস ডেভেলপমেন্ট সেন্টার অসহায়  দু:স্থ মানুষদের স্বনির্ভর করার জন্য বিভিন্ন কর্মসূচি পালন করছে। দুর্ঘটনায় একটি পা হারিয়েও কলকাতা পুলিশের চাকরি থেকে অবসর নিয়ে  সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য দীর্ঘদিন ধরে কাজ করছেন রফিকুল হাসান। তার এই কর্মকাণ্ডের প্রতি সম্মান জানিয়ে মন্ত্রী জাভেদ আহমেদ খান তাঁকে কুর্নিশ জানান।

Advertisement
Tags :
Advertisement