OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

২,০০০ মাইল পথ পেরিয়ে মনিবের কাছে ফিরল পোষ্য সারমেয়

01:16 PM Apr 05, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : পোষ্য কুকুরকে আমরা প্রভুভক্ত বলেই জানি। পোষ্য কুকুরের সঙ্গে তাঁর মনিবের নাড়ির টান সকলেরই জানা। তবে এই তথ্য শুধু কথার কথা নয়, তা আরও একবার প্রমাণিত হয়ে গেল। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পোষ্য কুকুর মিস্কা তার মনিবের থেকে দূরে চলে গিয়েছিলেন। শেষ পর্যন্ত ছোট্ট মিস্কার দেখা মিলল প্রায় দু হাজার কিলোমিটার দূরের। নিজের মনিবের কাছে ফিরে এলেন মিস্কা।

জানা গিয়েছে, মিস্কাকে প্রথম মিচিগানের হার্পার উডসে প্রথম দেখতে পান সেখানকার এক বাসিন্দা। গত বছরের জুলাই থেকে মিস্কাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত মিচিগানের এক বাসিন্দা গ্রসি পয়েন্টি অ্যানিমাল অ্যাডপশান সোসাইটিকে গোটা বিষয়টি জানায়। সংগঠনের কর্মীরা এসে মিক্সার শরীর থেকে মাইক্রো চিপ উদ্ধার করে। সেখান থেকেই মিস্কার আসল মনিবের সম্পর্কে জানতে পারে সংগঠনের কর্মীরা। ক্যালিফোর্নিয়া থেকে ২৩৪৩ মাইল দূরে সান দিয়েগোতে কীভাবে পাওয়া গেল মিক্সাকে, তা ভেবে কুল করতে পারছেন না কেউ।

শেষ পর্যন্ত মিস্কাকে নিজেদের তত্বাবধানেই রাখে অ্যানিমাল অ্যাডপশান সোসাইটির সদস্যরা। জানা যায়. মিস্কার মনিবের নাম মেহরাড হাউম্যান। হাউম্যান ও তাঁর পরিবারের সদস্যরা ছুটি কাটাতে মিনিয়াপোলিসে যায়। তখনই হাউম্যানের সঙ্গে যোগাযোগ করে সোসাইটির সদস্যরা। তাঁরা জানান, মিস্কা তাঁদের তত্বাবধানে রয়েছে। শুনেই মিনিয়াপোলিস থেকে তাদের প্রিয় পোষ্যটিকে নিতে সান দিয়েগোতে ছুটে আসে হাউম্যানের পরিবার। উল্লেখ্য, মিনিয়াপোলিস থেকে সান দিয়েগো ক্যালিফোর্নিয়ার থেকে অনেকটাই কাছে। যদিও তাঁদের আসতে দশ ঘণ্টা সময় লেগেছিল। অবশেষে প্রিয় মনিবের সঙ্গে মিলিত হতে পেরে খুশি ছোট্ট মিস্কা।

এইরকম যে একটা ঘটতে পারে, তা অনেকের কাছেই গল্প গাঁথার মতো। সম্প্রতি মিস্কার একটি ছবি ও ভিডিও পোস্ট করেছেন অ্যানিমাল অ্যাডপটেশন সোসাইটির সদস্যরা। তাদের মতে, মিস্কাকে নিয়ে হডিউড একটা সিনেমা তৈরি করতে পারে। তবে সিনেমা পরিচালকরা এই বিষয়ে আগ্রহ দেখাবেন কিনা, সেটা সময়ই বলবে।

Tags :
DogMissing Dogusa
Next Article