For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইন্দোনেশিয়ায় ১৬ ফুট লম্বা অজগরের পেট থেকে উদ্ধার নারীর মরদেহ

গত শুক্রবার নিখোঁজ হওয়া ৪৫ বছর বয়সী ফরিদাকে মধ্য ইন্দোনেশিয়ার দক্ষিণ সুলাওয়েসি প্রদেশের কালেম্পাং গ্রামের বাসিন্দারা প্রায় পাঁচ মিটার (১৬ ফুট) পরিমাপের অজগরের দেহ থেকে বের করেছে।
02:30 PM Jun 09, 2024 IST | Susmita
ইন্দোনেশিয়ায় ১৬ ফুট লম্বা অজগরের পেট থেকে উদ্ধার নারীর মরদেহ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: নিখোঁজ হওয়ার একদিন পরে বিশাল পাইথনের পেট থেকে উদ্ধার হল একটি নারীর মৃতদেহ। কি অবাক হচ্ছেন? হ্যাঁ, এমনই রোমহর্ষক ঘটনাটি ঘটেছে মধ্য ইন্দোনেশিয়ার সুলাওয়েসি অঞ্চলের মুনা আইল্যান্ডের পারসিপাধ লাওওয়েলাতে। ২০১৭ সাল থেকে এ দেশে সাপের বাড়বাড়ন্তের জেরে এখনও পর্যন্ত অজগরের মুখে গিয়েছে ৫ জন মানুষ, সাপের দেহ কেটে বের করা হয়েছে তাঁদের মরদেহ। ২০২৪ সালে আবারও এমন ঘটনার হদিশ মিলল। ইন্দোনেশিয়ার স্থানীয় সংবাদ সূত্র অনুযায়ী, গত শুক্রবার নিখোঁজ হওয়া ৪৫ বছর বয়সী ফরিদাকে মধ্য ইন্দোনেশিয়ার দক্ষিণ সুলাওয়েসি প্রদেশের কালেম্পাং গ্রামের বাসিন্দারা প্রায় পাঁচ মিটার (১৬ ফুট) পরিমাপের অজগরের দেহ থেকে বের করেছে। চার সন্তানের মা ফরিদা গত বৃহস্পতিবার রাতে নিখোঁজ হয়ে হয়েছিলেন।

Advertisement

তাঁকে খোঁজার চেষ্টা করা হলেও তাঁর কোনও খোঁজ পাওয়া যায়নি। এরপর স্বামী একটু খোঁজাখুঁজি করতেই গ্রামের জঙ্গলে ফরিদার পরণের জামাকাপড় খুঁজে পান। যাতে শুরু হয় সন্দেহ, এরপরেই গ্রামবাসীরা তাঁদের এলাকায় খোঁজাখুঁজি শুরু করে। এরপরেই তাঁরা বড় পেটের অজগর দেখতে পান। এরপর তারা অজগরটির মুখ খুলতেই বেরিয়ে আসে ফরিদার মাথা। ফরিদাকে সাপের দেহের ভেতরে সম্পূর্ণ কাপড় পরা অবস্থায় পাওয়া গিয়েছে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, সাপটিকে একটি জঙ্গলে কেটে ফেলে ফরিদার মহিলার মৃতদেহ বের করা হয়। এবং ফরিদার সেই দেহ দুঃস্থ গ্রামবাসীদের দ্বারা বহন করা হয়। ফরিদাকে যে সাপটি খেয়ে ফেলেছিল, তার নাম রেটিকুলেটেড অজগর। শিকার করার সময় সাপটি কয়েক ডজন ধারালো বাঁকা দাঁত দিয়ে শিকারকে আঁকড়ে ধরে এবং তারপর সম্পূর্ণ গিলে ফেলে। এইসব সাপগুলিকে ইন্দোনেশিয়া এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য অংশে দেখতে পাওয়া যায়। তারা সাধারণত বানর, শূকর এবং অন্যান্য স্তন্যপায়ী প্রাণী খেতে পরিচিত। ২০২১ সালের ডিসেম্বরে হ্যাগেনবেক চিড়িয়াখানায় একটি অজগরকে (মালায়োপাইথন রেটিকুলাটাস) গাছের গুঁড়ির উপর দিয়ে ঘুরতে দেখা গিয়েছিল। এছাড়াও সাম্প্রতিক বছরগুলিতে ইন্দোনেশিয়ায় অজগর দ্বারা সম্পূর্ণ গিলে ফেলার পরে বেশ কয়েকজন মারা গিয়েছে।

Advertisement

গত বছর, দক্ষিণ-পূর্ব সুলাওয়েসির তিনাঙ্গিয়া জেলার বাসিন্দারা একটি আট মিটারের অজগরকে হত্যা করেছিল, যে তাদের গ্রামের একজন কৃষককে শ্বাসরোধ করে খেয়ে ফেলেছিল।২০২২ সালে, ইন্দোনেশিয়ার জাম্বি প্রদেশে একজন মহিলাকে একটি অজগর মেরে পুরো গিলে ফেলেছিল. ২০১৮ সালে, দক্ষিণ-পূর্ব সুলাওয়েসির মুনা শহরে সাত মিটার অজগরের ভিতরে একজন মহিলাকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। এছাড়াও ২০১৭ সালে, পশ্চিম সুলাওয়েসির একজন কৃষক একটি পাম তেলের বাগানে চার মিটারের একটি অজগর দ্বারা জীবিত খেয়ে ফেলার আগে নিখোঁজ হয়ে গিয়েছিলেন। পরে তাঁকে অজগরের দেহ থেকে পাওয়া যায়। সম্ভবত তাঁকে পেছন থেকে অতর্কিত হামলা করেছিল। লন্ডনের ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম অনুসারে, জালিকার অজগর বিশ্বের দীর্ঘতম সাপ। তারা দক্ষিণ এশিয়ার স্থানীয় এবং ২০ ফুটেরও বেশি লম্বা হতে পারে। ১৯১২ সালে জঙ্গলে পাওয়া দীর্ঘতম অজগরটি আবিষ্কৃত হয়েছিল, এবং এটি প্রায় ৩৩ ফুট লম্বা ছিল।

Advertisement
Tags :
Advertisement