For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'একটা দুটো যদি বেরোয়, ছারপোকার মত যদি হয়, তাহলে এখনই মারতে হবে': চিরঞ্জিত

08:15 PM Jul 02, 2024 IST | Subrata Roy
 একটা দুটো যদি বেরোয়  ছারপোকার মত যদি হয়  তাহলে এখনই মারতে হবে   চিরঞ্জিত
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এবার 'গণপিটুনি' ইস্যুতে মুখ খুললেন বারাসতের তৃণমূল বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী। যারা এই ধরনের ঘটনা ঘটাচ্ছে তা অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি। চিরঞ্জিতের মতে এই ধরনের ঘটনা যারা ঘটাচ্ছে তারা সংখ্যায় অনেক কম হয়। একটা দুটো ছারপোকার মত হঠাৎ বেড়ে ওঠে। তবে উচিত তাদেরকে এখনই ছারপোকার(Bed Bug) মতো মেরে দেওয়া। না হলে এরা বেড়ে যাবে।গণপিটুনি ইস্যুতে মঙ্গলবার বিধানসভার বাইরে অলিন্দে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বারাসতের তৃণমূল বিধায়ক বলেন, এই ধরনের ঘটনা যারা ঘটাচ্ছে বা যারা এই ধরনের মানসিকতায় যুক্ত তারা কখনো পরিবর্তিত হয় না। তারা কখনো সংশোধিত হয় না। তারা কখনো নিজেকে শোধরায় না।

Advertisement

তবে এই ধরনের ঘটনাকে মধ্যযুগীয় বর্বরতার সঙ্গে তুলনা করার প্রসঙ্গ টেনে চিরঞ্জিত চক্রবর্তীকে(MLA Chiranjit Chakraborty) বলতে শোনা যায় একসময় গলায় কৈ মাছ ঢুকিয়ে দেওয়া অথবা ছেলেকে খুন করে তার রক্ত ভাতের সঙ্গে মুখে মাকে খাওয়ানো এগুলো মধ্যযুগীয় বর্বরতার মধ্যেই পড়ে। চোপড়াতে যেভাবে প্রকাশ্য দিবালোকে বহু মানুষের সামনে গণপিটুনি দেওয়া হয়েছে সেই ঘটনার কথা উল্লেখ করে চিরঞ্জিত চক্রবর্তীকে বলতে শোনা যায়। একজন ঘটনা ঘটিয়েছেন কিন্তু বহু মানুষ সেখানে জড়ো হয়ে সেটি চাক্ষুষ দেখেছেন। এটাও কিন্তু মানুষের এক অদ্ভুত প্রবৃত্তি বলে তিনি মনে করছেন। এই ধরনের ঘটনার বিরুদ্ধে তাই এখনই প্রশাসনের বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করা উচিত বলে মনে করেন বারাসতের বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে,উত্তর ২৪ পরগনার আড়িয়াদহে এবার গণপিটুনির শিকার হলেন মা এবং পুত্র। সায়নদীপ পাঁজা নামে ২২ বছরের এক যুবককে কামারহাটি পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত আড়িয়াদহ(Ariadaha) এলাকায় মারধর করা হয় বলে অভিযোগ।

Advertisement

জানা গেছে, সায়নদীপ পাঁজার উপরে জয়ন্ত সিংহ নামে এক দুষ্কৃতী ও তাঁর দলবল রবিবার রাতে ঝাঁপিয়ে পড়ে। বাড়ির সামনে চিৎকার চেঁচামেচি শুনে বাইরে বেরিয়ে আসেন সায়নদীপের মা বুবুন পাঁজা। পুত্রকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন মা-ও। আহত দু’জন বর্তমানে বেলঘড়িয়ার একটি স্থানীয় বেসরকারি (জেনিথ) হাসপাতালে চিকিৎসাধীন। রবিবার রাত ১ টা নাগাদ ঘটনাটি ঘটলেও ঘটনাস্থলে থাকা একটি সিসি ক্যামেরার(CCTV) ফুটেজ মঙ্গলবার প্রকাশ্যে এসেছে। তারপরে এলাকার মানুষ ক্ষোভে ফেটে পড়ে। তাকে গ্রেফতারের দাবিতে আরিয়াদহ তালতলা স্পোর্টিং ক্লাবে বিক্ষোভ দেখায় স্থানীয়রা। তাদের অভিযোগ এই ক্লাবে বসেই রাতে মদ্যপানের আসর বসে এবং এলাকার মানুষকে উত্তপ্ত করে কিছু দুষ্কৃতী। শুধু তাই নয় এলাকা যত গন্ডগোলের নেপথ্যেও রয়েছে এই জয়ন্ত সিংহ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ জয়ন্ত এলাকাতে দাপট থাকার দরুন তাঁকে ধরতে পারে না পুলিশ।ইতিমধ্যে এই ঘটনায় বেলঘড়িয়া থানায় এফআইআর(FIR) দায়ের করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে পুলিশ কয়েকজনকে আটক করেছে যদিও তার মধ্যে মূল অভিযুক্ত জয়ন্ত সিং নেই বলে দাবি সায়নদ্বীপের বাবা ও আত্মীয়-স্বজনের।

Advertisement
Tags :
Advertisement