OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গুজরাটে নামাজ পড়ার সময় বিদেশী পড়ুয়াদের ওপর হামলা, আহত ৫

11:57 AM Mar 17, 2024 IST | Srijita Mallick
courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ চলছে রামজান মাস। তাই একসঙ্গে নামাজ পড়ছিল আফগানিস্তান ও উজবেকিস্তানের শিক্ষার্থীরা। আর সেইসময়  তাদের ওপর হামলা চালাল  উন্মত্ত জনতা। ঘটনাটি ঘটেছে গুজরাটে। জানা গিয়েছে  এই ঘটনায় এখন পর্যন্ত আহত হয়েছেন ৫ জন। ইতিমধ্যেই গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংঘভি গুজরাটের শীর্ষ পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন।

যত তাড়াতাড়ি সম্ভব অভিযুক্তদের গ্রেপ্তার করে নিরপেক্ষ তদন্তের নির্দেশ দিয়েছে গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী। এই ঘটনার প্রেক্ষিতে শিক্ষার্থীরা বলেছে যে ক্যাম্পাসে কোনও মসজিদ নেই। সেইজন্য তারা হোস্টেলের ভিতরে রামজান মাসের সন্ধ্যায় নামাজ পড়ছিল। আর তখনই একদল উত্তেজিত জনতা লাঠি ও ছুরি নিয়ে হস্টেলে ঢুকে হামলা চালায়। তাদের ঘর ভাঙচুর হয়েছে বলে অভিযোগ করেছে একদল শিক্ষার্থীরা।

 পড়ুয়াদের অভিযোগ, হস্টেলের নিরাপত্তারক্ষী উত্তেজিত জনতাকে থামানোর চেষ্টা করেও ব্যর্থ হন।আফগানিস্তান থেকে আসা এক পড়ুয়া জানান, উত্তেজিত জনতা স্লোগান দিয়ে জানতে চায়, হস্টেলে নমাজ পড়ার অনুমতি কে দিয়েছে তাদের। আহত পাঁচ শিক্ষার্থীর মধ্যে একজন করে আফগানিস্তান, শ্রীলঙ্কা ও তুর্কমেনিস্তানের এবং দুজন আফ্রিকার দেশের নাগরিক। এক পড়ুয়া বলেন, 'ঘটনার আধা ঘণ্টা পর পুলিশ আসে। ততক্ষণে উত্তেজিত জনতা পালিয়ে গেছে। আহত শিক্ষার্থীরা হাসপাতালে আছে।‘ এই ঘটনার পর হায়দ্রাবাদের  সাংসদ তথা অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলেন,’ এই ঘটনা খুবই লজ্জাজনক। দেশের প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর উচিত হস্তক্ষেপ করা।‘ ইতিমধ্যেই গুজরাট পুলিশ অভিযুক্তদের খুঁজতে শুরু করেছে তল্লাশি।

Tags :
Gujarat HostelGujratMob Attack Over Namazstudent injured
Next Article