For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শুক্র সন্ধ্যায় রাজভবনে মোদি-মমতা বৈঠকের সম্ভাবনা

এদিন যদি বৈঠক হয় দুই রথীর তাহলে তার লাভ বাংলার কোষগারের ওপর পড়বে কিনা তা দেখার বিষয়। নজরে কলকাতার রাজভবনে মোদি-মমতা বৈঠকের সম্ভাবনা।
02:18 PM Mar 01, 2024 IST | Koushik Dey Sarkar
শুক্র সন্ধ্যায় রাজভবনে মোদি মমতা বৈঠকের সম্ভাবনা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনের(General Election 2024) দিনক্ষণ এখনও ঘোষিত হয়নি। কিন্তু এদিন অর্থাৎ শুক্রবার থেকেই বাংলার বুকে ভোটের প্রচার শুরু করে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। এদিন তাঁর সভা থাকছে হুগলির আরামবাগে। সেই সভা সেরে তিনি ফিরবেন কলকাতার রাজভবনে(Raj Bhawan Kolkata)। সেখানেই এদিন রাত্রিবাস। শোনা যাচ্ছে, প্রধানমন্ত্রীর সঙ্গে সন্ধ্যায় রাজভবনে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। যদিও এই বিষয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে রাজ্যের বকেয়া আদায়ের লক্ষ্যে এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। যদিও তাতে লাভের লাভ কিছুই হয়নি। বাংলার প্রতি মোদি সরকারের বঞ্চনা বিন্দুমাত্র কমেনি। বরঞ্চ সেই বঞ্চনার পরিমাণ দিন কে দিন বেড়েই চলেছে। এই অবস্থায় এদিন যদি বৈঠক হয় দুই রথীর তাহলে তার লাভ বাংলার(Bengal) কোষগারের ওপর পড়বে কিনা তা দেখার বিষয়।

Advertisement

সূত্রের খবর, ২ দিনের রাজ্য সফরে আসা প্রধানমন্ত্রীর সঙ্গে রাজভবনে এদিন সন্ধ্যায় সাক্ষাৎ করবেন বাংলার মুখ্যমন্ত্রী। লোকসভা নির্বাচনের প্রাক্কালে সম্ভবত এটাই তাঁদের শেষ মুখোমুখি সাক্ষাৎ হতে চলেছে। প্রধানমন্ত্রী আরামবাগের সভা সেরে বিকাল সাড়ে ৫টা নাগাদ কলকাতার রাজভবনে ফিরবেন। সেখানেই সন্ধ্যা ৬টা নাগাদ তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকের সম্ভাবনা রয়েছে। সম্ভাবনা কথাটা ব্যবহার করা হচ্ছে এই কারণে যেহেতু সরকারি ভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি এই বৈঠক নিয়ে। তৃণমূল ও বিজেপি, দুই শিবিরই এই বৈঠকের বিষয়ে কার্যত অন্ধকারে রয়েছে। রাজ্যের বকেয়া নিয়ে গত কয়েক মাস ধরে রাজ্য-কেন্দ্রের টানাপোড়েন চলছে। এই আবহে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। কেননা কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়ার পরিমাণ দাঁড়িয়েছে ১ লক্ষ ৬০ হাজার কোটি টাকা। এর মধ্যে আছে ১০০ দিনের কাজের প্রকল্পের টাকা, আবাস যোজনার টাকা-সহ একাধিক কেন্দ্রীয় প্রকল্পের টাকা। দেখার বিষয় যদি শেষমেষ দুই রথীর মুখোমুখি বৈঠক হয় তাহলে বাংলার কপালে কোনও শিকে ছেঁড়ে কিনা।

Advertisement

Advertisement
Tags :
Advertisement