OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘মোদিকে ক্ষমা চাইতে হবে’, হরিয়ানায় কৃষকদের পাশে দাঁড়িয়ে বার্তা তৃণমূলের

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দিল্লি হরিয়ানা সীমান্তের খানাউরিতে গিয়ে আন্দোলনরত কৃষকদের সঙ্গে কথা বললেন তৃণমূলের সাংসদরা।
05:25 PM Jun 10, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Twitter

নিজস্ব প্রতিনিধি: মোদি(Narendra Modi) জমানায় বার বার চোখে পড়েছে যখনই বাংলা ভিন্ন দেশের অপর কোন রাজ্যে কোনও গণআন্দোলনের পাশে দাঁড়াতে চেয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) প্রতিনিধি দল, তখন পদে পদে তাঁদের সেখানে যেতে বাধা দেওয়া হয়েছে। বিমানবন্দরে, রেলস্টেশনে, রাস্তায় তৃণমূলের প্রতিনিধি দলকে আটকে দেওয়ার পাশাপাশি হেনস্থা মায় গ্রেফতার পর্যন্ত করা হয়েছে। কিন্তু কেন্দ্রের ক্ষমতায় বিজেপি(BJP) একক সংখ্যাগরিষ্ঠতা হারাতেই দেখা গেল বিজেপি শাসিত হরিয়ানায়(Hariyana) বিনা বাধায় কৃষকদের আন্দোলনের পাশে দাঁড়াতে পারল তৃণমূলের প্রতিনিধি দল। এদিন কেউ তাঁদের কোনও ভাবেই বাধা দিল না। আর সেই আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়িয়ে তৃণমূল বার্তা দিল দেশকে, ক্ষমা চাইতে হবে মোদিকে।

সোমবার হরিয়ানায় গিয়ে সেখানে আন্দোলন করা কৃষকদের পাশে দাঁড়াল তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধি দল। সেই দলে ছিলেন তৃণমূলের রাজ্যসভার ৫ সাংসদ দোলা সেন, ডেরেক ও ব্রায়েন, মহম্মদ নাদিমুল হক, সাগরিকা ঘোষ ও সাকেত গোখলে। এদিন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) নির্দেশে দিল্লি হরিয়ানা সীমান্তের খানাউরিতে গিয়ে আন্দোলনরত কৃষকদের সঙ্গে কথা বলেন তৃণমূলের সাংসদরা। তাঁরা আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়িয়ে জানিয়ে দেন, মোদি সরকারের থেকে কৃষকদের দাবি আদায়ে লড়াই চালাবে তৃণমূল। উল্লেখ্য, ফসলের ন্যূনতম সহায়ক মূল্য-সহ একাধিক দাবিতে গত ১৩ ফেব্রুয়ারি থেকে কৃষক বিদ্রোহ শুরু হয়েছে। এই আন্দোলনে মূল‌ত পাঞ্জাব-হরিয়ানার কৃষকরা যোগ দিলেও উত্তরপ্রদেশের কৃষকদের একাংশেরও সমর্থন রয়েছে। সোমবার হরিয়ানায় সেই আন্দোলনরত কৃষকদের সঙ্গেই দেখা করল তৃণমূলের প্রতিনিধি দল।  

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের রাজ্যসভা সাংসদ সাগরিকা ঘোষ জানান, ‘তৃমূল কংগ্রেস কৃষকদের পাশে রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় সর্বদাই তাঁদের ন্যায়ের জন্য সরব হয়েছে। আমরা এই আন্দোলনে তাঁদের পাশে থাকার বার্তা নিয়েই এসেছি। মোদি সরকার মিথ্যা বলছে। ভুয়ো প্রতিশ্রুতি দিচ্ছে। এঁরা আমাদের অন্নদাতা। এই কৃষকরা ফসল ফলাচ্ছেন বলেই আমরা দু'বেলা দু'মুঠো খেতে পাচ্ছি। নরেন্দ্র মোদিকে ক্ষমা চাইতে হবে।’ তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এখুনই না হলেও আগামী দিনে যদি কৃষকদের এই আন্দোলন বজায় থাকে তাহলে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে তাঁদের সঙ্গে দেখা করতে পারেন।

Tags :
BJPhariyanaMamata BanerjeeNarendra modiTmc
Next Article